• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

আগামী নির্বাচনেও নৌকার বিজয় হবে ইনশাআল্লাহ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃশরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না। ১৯৭১ সাল তার ডাকে সাড়া দিয়ে বীর বাঙালিরা পাক সেনাদের সঙ্গে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেছেন।

 দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে পুনর্গঠন সহ সত্যিকারের সোনার বাংলা গড়ে তোলার পরিকল্পনা করেছিলেন।

কিন্তু ৭১ এর পরাজিত ঘাতকরা তার সেই স্বপ্নকে নস্যাৎ করতে দেশি-বিদেশি চক্রান্তে পরিকল্পিতভাবে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের লোকজনসহ ১৮ জনকে নৃশংসভাবে হত্যা করেছে। শুধু তাই নয় এই হত্যার বিচার যাতে না হয়, সেজন্য কালো আইন পাশ করেছিল জিয়াউর রহমান। পরবর্তীতে জিয়া-এরশাদ ও খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনিদের লালন পালন করেছেন।

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়ন আ.লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মহিষার  ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজি রফিকুর ইসলাম মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায়  নাহিম রাজ্জাক এমপি  বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার দর্শন ও আদর্শ আমাদের রয়েছে। তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার দায়িত্ব নিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। দেশের ১৭ কোটি মানুষকে উন্নত জীবন ব্যবস্থা করতে তিনি নিরলসভাবে কাজ করছেন। ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রূপকল্প দিয়েছেন।

তিনি আরও বলেন, দেশের ৯ লাখ গৃহহীনকে ঘর উপহার দিয়েছেন, তারা বসবাসের ঠিকানা পেয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছিলেন ‘আমার গ্রাম, আমার শহর’ হবে, ইতোমধ্যে তা বাস্তবায়ন হয়েছে। দেশে শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীরা বই পাচ্ছে। মানুষের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য কৃষি ও প্রযুক্তি ভিত্তিক কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে। মাতৃত্বকালীন ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করেছে সরকার। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আমরা মাত্র ১৪ বছরে যে উন্নয়ন করেছি তা অনেক বেশি। আগামী নির্বাচনেও নৌকার বিজয় হবে ইনশাআল্লাহ্। সব বিভেদ ভুলে উন্নয়ন, সুশাসন ও নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনার উন্নয়ন ও সুশাসনের বার্তা প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। উন্নয়ন, সুশাসন ও নৌকার পক্ষে অবস্থান করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান নাহিম রাজ্জাক।

ইউনিয়ন আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাজি জসিম ঢালীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন-শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজি আব্দুল মান্নান হাওলাদার, মহিষার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি অরুন হাওলাদার,উপজেলা আওয়ামীলীগে সহসভাপতি সাবেক চেয়ার ম্যান আলহাজ্ব আমির হোসেন সরদার,ভেদরগঞ্জ উপজেলা কৃষকলীগ সহসভাপতি হাসান শরীফ খানসহ  ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।