• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী

ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় বিএনপি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, রাজনীতির মাঠে ততই ঝিমিয়ে পড়ছে বিএনপি। সাংগঠনিকভাবে ভঙ্গুর অবস্থা থেকে দলকে কোনোভাবেই চাঙ্গা করতে পারছে না হাইকমান্ড। ফলে আন্দোলনও সেভাবে জমছে না। এর মধ্যে আবার মহাসচিব মির্জা ফখরুলকে ঘিরে তৈরি হওয়া অবিশ্বাস চিন্তা বাড়িয়ে দিয়েছে দলে।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিঙ্গাপুর সফরের পর থেকে তাকে বিশ্বাস করছেন না বিএনপির অনেক নেতা। তারা বলছেন, মির্জা ফখরুল বিএনপিকে ধীরে ধীরে ধ্বংস করে দিচ্ছেন। মুখে আন্দোলনের কথা বললেও তিনি বাস্তবে কোনো উদ্যোগ নিচ্ছেন না।

বিএনপির একটি পক্ষ জানিয়েছে, নির্বাচন নিয়ে গোপন অভিসন্ধি রয়েছে মির্জা ফখরুলের। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন না করার সিদ্ধান্ত জানালেও মির্জা ফখরুল ভোটের হিসাব কষতে শুরু করেছেন। এছাড়া মনোনয়ন বাণিজ্য নিয়েও আলাদা পরিকল্পনা করছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, মুখে আন্দোলনের কথা বললেও মাঠে সক্রিয় হচ্ছেন না মির্জা ফখরুল। এই দ্বিমুখী নীতির জন্য দলের অনেকেই তাকে বিশ্বাস করতে পারছেন না। এছাড়া নির্বাচন ও মনোনয়ন বাণিজ্য নিয়ে তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুলের মতবিরোধ দেখা দিয়েছে। এসব কারণে মির্জা ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে বিএনপির হাইকমান্ড।