• শনিবার ০২ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৮ ১৪৩০

  • || ২০ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

সেটিংস বদলেই ফোনের গতি বাড়াতে পারবেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

পুরোনো ফোন তো বটেই নতুন ফোনেও এই সমস্যায় পড়েন অনেকেই। ফোন স্লো হয়ে যাওয়া। ফোন আপডেট না করা, অনেক পুরোনো অ্যাপ বা ফাইল জমে যাওয়া, স্টোরেজ কমে যাওয়াসহ নানান কারণে ফোন স্লো হয়ে যেতে পারে। তবে আপনার ফোনের সেটিংসে কিছু বদল এনেই ফোনের গতি বাড়াতে পারেবেন।

দেখে নিন কী করবেন-

রিস্টার্ট করুন
অনেক সময় ফোনের বড় সমস্যাগুলোও রিস্টার্ট দিয়ে ঠিক করা যায়। সুতরাং, যদি কারও ফোনে স্ক্রিন আটকে যায় বা হ্যাকিংয়ের সমস্যা খুব বেশি না ঘটে, তবে এটি রিস্টার্ট করে ঠিক করা সম্ভব।

ফোন আপডেট করুন
গুগল তার সাপোর্ট পেজে বলেছে, এমন ক্ষেত্রে ফোনের সমস্যা সমাধান করতে হবে। এতে প্রথমে অ্যান্ড্রয়েড আপডেট দেখতে হবে। এটি তখন ঘটে যে আমাদের ফোনে সর্বশেষ সফটওয়্যার আপডেট ইনস্টল করা নেই এবং ফোনটি পুরোনো আপডেটে কাজ করে। এই কারণে ফোন হ্যাং হয়ে যাওয়ার সমস্যা শুরু হয়।

স্টোরেজ খালি করুন
ফোন অনেকসময় স্টোরেজ কমে গেলে হ্যাং হয়ে যায়। এজন্য স্টোরেজ চেক করতে হবে এবং জায়গা খালি করতে হবে।

অ্যাপ আপডেট
ফোনের সব কাজ শুধু অ্যাপের সাহায্যে করা হয়। তাই অ্যাপের আপডেট চেক করা জরুরি। অনেক সময় অ্যাপ আপ টু ডেট না থাকলেও হ্যাং হয়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। যে অ্যাপটি ব্যবহার করা হচ্ছে না, সেটি বন্ধ করার পাশাপাশি ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপটিও বন্ধ করা উচিত।

ফোন রিসেট দিন
এই সব কিছু চেষ্টা করার পরেও যদি ফোন কাজ না করে, তবে ফোনের ফ্যাক্টরি রিসেট করতে হতে পারে। যদি মনে হয় যে সমস্যাটি এখনও রয়ে গিয়েছে, তবে এটিকে সার্ভিস সেন্টারে নিয়ে যান।