• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাসায় আরামে কাজ করার ডিভাইস আনলো জুম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে বাসায় বসে কাজ করার সুযোগ বেড়েছে। এর ফলে যেমন সুবিধা হয়েছে, তেমনি ডিভাইস বা ইন্টারনেট জনিত সমস্যাও বেড়েছে। বিষয়টি মাথায় রেখে নতুন ডিভাইস বাজারে এনেছে জুম ও ডিটিইএন কোম্পানি।

২৭ ইঞ্চির ডিভাইসটির নাম দেয়া হয়েছে ‘জুম ফর হোম’। টাচ স্ক্রিন ডিভাইসটিতে ‌আছে ৩টি এইচডি রেজুলেশনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৮টি মাইক্রোফোন। এতে ভালো রেজুলেশনে ভিডিও চ্যাট, মিটিংয়ে পাদটীকা যুক্ত ও স্ক্রিন শেয়ারিংয়ের সুযোগ থাকবে।

আগামী মাস থেকে ডিভাইসটি বাজারে পাওয়া যাবে। বাজারে আসার পর জুম ফর হোমকে পাল্লা দিতে হবে গুগলের নেস্ট হাব, ফেসবুকের পোর্টাল ও অ্যামাজনের ইকো শো ডিভাইসের সঙ্গে। যা খুবই কঠিন বলেন মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। যদিও বর্তমান সময়ে জুমের জনপ্রিয়তা বেড়েছে।

জুমের সিইও এরিক ইউয়ান বলেন, বাসা থেকে কাজ করার সুবিধার্থে হার্ডওয়্যার আনার সিদ্ধান্ত নিয়েছি আমরা। প্রথাগত চিন্তার বাইরে গিয়ে ডিভাইসটি তৈরির জন্য জুমের কর্মীদের নিয়ে আমি গর্বিত।

জুম অ্যাকাউন্ট থাকলেই ডিভাইসটি ব্যবহার করা যাবে। ফোনের সঙ্গেও ডিভাইসটি সিঙ্ক করা যাবে। জুম ফর হোমের দাম ধরা হয়েছে ৫৯৯ ডলার; বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫০ হাজার টাকা।