• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

পাক-আফগান ম্যাচের ৩৯১ সমর্থককে গ্রেফতার করেছে আমিরাত পুলিশ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

এবারের এশিয়া কাপে সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ ছিল সুপার ফোরে আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ। সে ম্যাচে পাকিস্তানকে প্রায় ধরাশায়ী করে ফেলেছিল আফগানরা। তবে শেষ ওভারে নাসিম শাহের দুই বলে দুই ছক্কায় নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। সেই ম্যাচে মাঠে যেমন আফগান ও পাক খেলোয়াড়ের দ্বন্দ্ব দেখেছে সমর্থকরা, আফগানিস্তান হারের পরেও পাকিস্তানের সমর্থকের ওপর চড়াও হয়েছে আফগান সমর্থকরা।

ম্যাচ শেষের পর দুই দেশের সমর্থকদের মধ্যে গ্যালারিতেও হাতাহাতি হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, গ্যালারিতে দুই দলের সমর্থকরা মারামারিতে জড়ানো ছাড়াও গ্যালারির চেয়ার উপড়ে সেগুলো একে অপরের দিকে ছুড়ে মারছেন।

এতে যে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে, তা বলাই বাহুল্য। আমিরাতের পুলিশ চটেছে এই কারণেই। সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। যার মধ্যে ৯৭ জন দর্শককে নেয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এ ছাড়া ১১৭ সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে।

স্থানীয় সংবাদমাধ্যম নিউজওয়্যার জানাচ্ছে, গ্রেপ্তারকৃতদের ওপর বড় শাস্তিই নেমে আসতে যাচ্ছে। বড় অঙ্কের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে সেই সমর্থকদের।

এদিকে সেই ম্যাচে হেরেই এবারের এশিয়া কাপ থেকে বিদায় নেয় আফগানিস্তান। পাকিস্তানকে মাত্র ১৩০ রানের লক্ষ্য দিয়েও শেষ পর্যন্ত লড়াই করে গিয়েছিল আফগানিস্তান। তবে আফগানিস্তানকে কাঁদিয়ে এক উইকেটে জয় নিয়ে এবারের এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।