• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো আয়ারল্যান্ড

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

টানা দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস জিতেছে আয়ারল্যান্ড। চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে আজও তারা শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে টানা ৫ ম্যাচে টস জয়ের সৌভাগ্য হয়েছে আইরিশদের।

সাগরিকায় বৃষ্টি

পুরো সকাল রৌদ্রোজ্জ্বল আবহাওয়া থাকলেও ম্যাচ শুরুর হওয়ার ঘণ্টা খানেক আগে চট্টগ্রামের আকাশে শুরু হয় মেঘ-রোদের লুকোচুরি। টস শুরুর মিনিট খানেক আগেই শুরু হয় ঝড়ো বাতাস। তার মধ্যেই দুই দলের অধিনায়ক টস করছেন। টস জিতে আইরিশ অধিনায়ক পল স্টার্লিং ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে তার ১০ মিনিট পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় ঝুম বৃষ্টি। 

বৃষ্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেটেও একটি ওয়ানডে পরিত্যক্ত হয়েছিল। তাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে হোযাইটওয়াশ করা থেকে বঞ্চিত হয়েছে তামিম ইকবালের দল।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও ছিল একই অবস্থা। বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার কিছুক্ষণ আগে শুরু হয় বৃষ্টি। তাতে ম্যাচ গড়ায় কার্টেল ওভারে। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ ২২ রানে ম্যাচ জেতে।

বাংলাদেশ একাদশে পরিবর্তন নেই

বাংলাদেশ একাদশে কোনও পরিবর্তন নেই। তবে আয়ারল্যান্ড দলে একটি পরিবর্তন আনা হয়েছে। ফাস্ট বোলার ক্রেইগ ইয়াংয়ের জায়গায় এসেছেন বোলিং অলরাউন্ডার ফিওন হ্যান্ড।  

বাংলাদেশ একাদশ: লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডয়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট। 

আরেকটি প্রথমের অপেক্ষায় বাংলাদেশ

আইরিশদের বিপক্ষে একের পর এক প্রথমের দেখা পাচ্ছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজেও তার ব্যতিক্রম নয়। প্রথম ম্যাচে পাওয়ার প্লেতে রেকর্ড সংগ্রহ পেয়েছে। বৃষ্টি আইনে ২২ রানে জেতা ম্যাচটিতে প্রথম ৬ ওভারে পেয়েছে সর্বোচ্চ ৮১ রান। আজকের ম্যাচ জিতলে আরেকটি প্রথমের দেখা পাবে স্বাগতিক দল। এর আগে সংক্ষিপ্ততম ফরম্যাটে কখনো টানা ৫ ম্যাচ জয়ের নজির ছিল না। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতলেই এই প্রথম টানা ৫ ম্যাচ জয়ের নজির সৃষ্টি করবে। আগে দু’বার টানা ৪ ম্যাচ জয়ের নজির ছিল।