• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

এশিয়া কাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা, দেখে নিন সূচি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পর্দা উঠছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের আসর। আর ১৭ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ছোটদের এশিয়া কাপের।
আসন্ন টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে টাইগারদের নেতৃত্ব ভার কাঁধে উঠেছে মাহফুজুর রহমান রাব্বীর। ১৫ সদস্যের স্কোয়াডের বাইরে আরো তিন ক্রিকেটারকে স্ট্যানবাই রেখেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি। তারা জানিয়েছে, এশিয়া কাপে অংশ নিতে বাংলাদেশ দল আগামী ৬ ডিসেম্বর দেশ ছাড়বে।

ছোটদের এশিয়া কাপে টাইগার স্কোয়াডে জায়গা পাওয়া ক্রিকেটাররা হলেন- আশিকুর রহমান শিবলী, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, মাহফুজুর রহমান রাব্বী (অধিনায়ক), রাজিউজ্জামান রাফি, রোহানুত দৌলা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিক ও মারুফ মৃধা।

স্ট্যানবাই ৩ ক্রিকেটার হলেন- রিজওয়ান হোসেন, নাঈম আহমেদ ও জিহাদুল হক জিহাদ।

এবারের আসরে ‘বি’ গ্রুপে সংযুক্ত আরব আমিরাত, শ্রীলংকা ও জাপানের সঙ্গে লড়াই করবে বাংলাদেশ। অন্যদিকে টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল।

আগামী ৯ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এশিয়া কাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। নিজেদের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে জাপান এবং শ্রীলংকার মুখোমুখি হবে টাইগার যুবারা। ম্যাচ দুটি হবে ১১ ও ১৩ ডিসেম্বর।