• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

টাঙ্গুয়ার হাওরে রাত যাপন নিষিদ্ধ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের তাহিরপুরের সব পর্যটন স্পটে রাত যাপন নিষিদ্ধ করেছে প্রশাসন। এর মধ্য উল্লেখযোগ্য স্পট হচ্ছে টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট নিলাদ্রি লেক।

সোমবার সকাল থেকে উপজেলা জুড়ে মাইকিং করে বিষয়টি জানিয়ে দেন তাহিরপুরের ইউএনও পদ্মাসন সিংহ।

জানা গেছে, চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সুনামগঞ্জের পর্যটন স্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। পরে সীমিত পরিসরে স্পটগুলো খুলেও দেয়া হয়। এতে টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট নিলাদ্রি লেকে পর্যটকদের ভিড় বাড়তে থাকে। পাশাপাশি স্পটগুলো রাত যাপনের বিষয়টি উল্লেখযোগ্য হারে বেড়েছে। তাই করোনা প্রতিরোধে দুটি স্পটে রাত যাপন নিষিদ্ধ করা হয়েছে। তবে দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে নৌকা যোগে হাওর ও লেক ঘুরতে পারবেন পর্যটকরা। 

তাহিরপুরের ইউএনও পদ্মাসন সিংহ বলেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ উপজেলার সব পর্যটন স্পটে রাত যাপন নিষিদ্ধ করা হয়েছে। 

তিনি আরো বলেন, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে দিনের বেলা পর্যটন স্পটগুলোতে এলে স্বাস্থ্যবিধি মেনেই তাদের সহযোগিতা করা হবে। রাতে স্পটগুলোতে অবস্থান রোধে পুলিশের টহল অব্যাহত থাকবে।