• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী

বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

বান্দরবানের তিন উপজেলায় (রোয়াংছড়ি, রুমা ও থানচি) ১৬ নভেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। শনিবার (১২ নভেম্বর) বিকেল ৪টায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি এক গণবিজ্ঞপ্তি জারি করে এ কথা জানান।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন সদর দপ্তরের ১২ নভেম্বরের চিঠির আলোকে তিনটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। জনস্বার্থে ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

৮ নভেম্বর জারি করা পঞ্চম দফা নিষেধাজ্ঞা শনিবার শেষ হওয়ার কথা ছিলো। গত ৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ির উপজেলার বড়থলি ইউনিয়ন ও ওই ইউনিয়নসংলগ্ন বান্দরবানের রুমা ও রোয়াংছড়িতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়েছিলো।

অভিযানের একপর্যায়ে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে জেলা ম্যাজিস্ট্রেট ১৭ অক্টোবর রুমা ও রোয়াংছড়ি উপজেলায় প্রথম পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেন। পরে থানচি ও আলীকদমকে অভিযানের আওতায় আনা হলে ২৩ অক্টোবর থেকে চারটি উপজেলাতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিলো। সেই ধারাবাহিকতায় ৮ নভেম্বরের পঞ্চম দফার গণবিজ্ঞপ্তিতে আলীকদম উপজেলা থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। বাকি তিনটি উপজেলায় নিষেধাজ্ঞা বলবৎ থাকে।