• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অপহরণের পাঁচ ঘণ্টা পর এক শিশুকে উদ্ধার উদ্ধার করলো পুলিশ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ মে ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর শহরের ধানুকা এলাকা থেকে পাঁচ মাস বয়সী এক শিশু অপহরণের পাঁচ ঘণ্টা পর পুলিশ শিশুটিকে উদ্ধার করেছে। এ সময় শিশুটিকে চুরি করে পালিয়ে যাওয়ার অভিযোগে এক নারীকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৯ মে) সকালে এ ঘটনায় পালং মডেল থানায় একটি অপহরণ মামলা করেছে ভুক্তভোগী পরিবার। গতকাল শুক্রবার দুপুরে শিশুটি চুরির ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া শিশু মাহমুদ হাসান শরীয়তপুর পৌরসভার ধানুকা গ্রামের বিল্লাল হোসেন ব্যাপারীর ছেলে। শিশুটির বয়স পাঁচ মাস চলছে। আর আটক নারী তানিয়া সিকদার (২২) পৌরসভার স্বর্ণঘোষ গ্রামের বাসিন্দা। শুক্রবার সন্ধ্যায় নড়িয়া থানা পুলিশ নড়িয়া উপজেলার সিরঙ্গল গ্রামের একটি বাড়ি থেকে চুরি যাওয়া শিশুসহ তাঁকে আটক করে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চুরির সময়কার সিসি ক্যামেরার ফুটেজ, শিশুর ছবি ও ওই নারীর ছবি দেখে আটক করা সম্ভব হয়।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার জানায়, শরীয়তপুর শহরের ধানুকা এলাকায় বিল্লাল হোসেন ব্যাপারীর বাড়িতে ভাড়া থাকতেন তানিয়া সিকদার। তিনি পার্শ্ববর্তী স্বর্ণঘোষ গ্রামের মৃত আজিজ সিকদারের মেয়ে। ওই নারী তিন মাস আগে বিল্লালের বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান। শুক্রবার বিল্লালদের বাড়ি বেড়াতে আসেন। এ সময় বিল্লালের ছেলে মাহমুদকে কোলে নিয়ে আদর করেন তিনি। দুপুরে যখন বাড়ির পুরুষ সদস্যরা নামাজ আদায় করতে মসজিদে যান, এ সুযোগে ওই নারী শিশুটিকে অপহরণ করে পালান। শিশুটিকে না পেয়ে পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খুঁজতে থাকেন। কোথাও না পেয়ে বাড়ির সামনে একটি প্রতিষ্ঠানের সিসি ক্যামেরার ভিডিও পরীক্ষা করা হয়। ওই ভিডিওতে দেখা যায়, শিশু মাহমুদকে কোলে নিয়ে দ্রুতবেগে পালাচ্ছেন তানিয়া।

তখন ওই শিশুর খোঁজে বিভিন্ন স্থানে যান তার স্বজনেরা। ওই শিশুর ফুফাতো ভাই মো. আদনান হোসেন ও আত্মীয়রা ফেসবুকে শিশুটির ছবি, তানিয়ার ছবি এবং সিসি ক্যামেরার ফুটেজ যুক্ত করে সন্ধান চেয়ে পোস্ট করেন। বিকেলে একটি পিকআপ ভ্যানের চালক ওই ছবি দেখে শিশুর পরিবারের সদস্যদের ফোন নম্বরে যোগাযোগ করে তার সন্ধান দেন। এরপর নড়িয়া থানার পুলিশ সিরঙ্গল থেকে শিশুটিকে উদ্ধার ও তানিয়াকে আটক করে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, শিশু চুরির ঘটনা শুনে সিরঙ্গল গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করেছি। অভিযুক্ত নারীকে আটক করা হয়েছে। যেহেতু শরীয়তপুর সদরের ঘটনা, তাই সদরের পালং মডেল থানায় শিশু ও আটক নারীকে পাঠানো হয়েছে।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতার হোসেন বলেন, শিশু অপহরণের পর কয়েক ঘণ্টার মধ্যে পুলিশ শিশুটিকে উদ্ধার করেছে। অভিযুক্ত তানিয়া সিকদারকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে শিশুটির বাবা বিল্লাল হোসেন ব্যাপারী বাদি হয়ে মামলা করেছেন । আজ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।