• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ক্যানসারের কাছে হার মানলেন ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ অভিনেতা বোজম্যান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২০  

কোলোন ক্যানসারের কাছে হার মানলেন ‘‌ব্ল্যাক প্যান্থার’‌, সিনেমার জনপ্রিয় অভিনেতা চ্যাডউইক বোজম্যান। শুক্রবার (২৮ আগস্ট) ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন ৪৩ বছরের এক গুণী অভিনেতা। শেষ মুহূর্তে তাঁর পাশে ছিলেন তাঁর স্ত্রী টেলর সিমন লেডওয়ার্ডসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

বোজম্যানের মৃত্যুতে শোক নেমে এসেছে হলিউডে। ২০১৬ সালে তাঁর স্টেজ ৩ কোলোন ক্যান্সার ধরা পড়ে। পরে সেটি স্টেজ ৪–এ চলে যায়, যার সঙ্গে তিনি গত ৪ বছর ধরে লড়াই করেছেন।

৪ বছর আগে তাঁর কোলোন ক্যানসার ধরা পড়লেও কখনও প্রকাশ্যে নিজের রোগ বা চিকিৎসা নিয়ে কিছুই বলেননি হলিউডের এই অভিনেতা।

ব্ল্যাক প্যান্থারের চরিত্রে অভিনয় করার আগে তিনি এই সুযোগটির জন্য রীতিমতো প্রার্থনা করতেন, কারণ এটি কৃষ্ণাঙ্গদের সুপারহিরো। তিনি জ্যাকি রবিনসন, জেমস ব্রাউনের মতো বহুল চর্চিত কৃষ্ণাঙ্গ চরিত্র অভিনয় করেছেন।

চ্যাডউইক বোজম্যানের টুইটার হ্যান্ডেল থেকে তাঁর মৃত্যুর কথা জানানো হয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘‌দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে যে চ্যাডউইক আর নেই। ২০১৬ সালে তাঁর স্টেজ ৩ কোলোন ক্যানসার ধরা পড়ে। পরে সেটি স্টেজ ৪–এ চলে যায়, যার সঙ্গে তিনি গত ৪ বছর ধরে লড়াই করছিলেন। জীবনের কঠিন মুহুর্তেও ভক্তদের জন্য বিভিন্ন চরিত্র উপহার দিয়ে গেছেন। তার মধ্যে ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ সিনেমায় রাজা টু’‌চ্যালা তাঁর নিজের জীবনে অন্যতম প্রাপ্তি।’‌

জীবনের অন্তীম মুহুর্তে পাশে থাকার জন্য ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন চ্যাডউইকের পরিবার।