• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাজিরায় সেনাবাহিনীর খাদ্যদ্রব্য সহায়তা প্রকল্পে ১৩টি পণ্যের পসরা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ মে ২০২০  

 

শরীয়তপুরের জাজিরায়  বেলা সারে ১১টায় ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেনাবাহিনী পূর্ব নাওডোবা হাই স্কুল মাঠে খাদ্যদ্রব্য সহায়তা প্রকল্প নামে ১মিনিটের ঈদ বাজারে ১৩টি পণ্যের পসরা সাজিয়ে বসেছে। অসহায় দুস্থ ও নিম্ন আয়ের মানুয়েরা কোন প্রকার মূল্য পরিশোধ না করেই খাদ্যদ্রব্য সহায়তা প্রকল্পের এক মিনিটে ঈদ বাজার থেকে প্রয়োজনীয় সকল পন্য গ্রহন করতে পারবে। চরাঞ্চলের মানুষেরা এই ঈদ বাজারে না এসেও ঘরে বসে পাবে এর সুবিধা। যাদের পেটে ক্ষুধা কিন্তু মান-সম্মান রক্ষার্থে এই ঈদ বাজারে আসতে পারছেন না ই-মেইলে আবেদন করলে তাদের পন্য ঘরে পৌঁছে দিবেন সেনা সদস্যরা। 
জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা উচ্চ বিদ্যালয় মাঠে সেনাবাহিনীর ত্বত্ত¡াবধায়নে নিরাপত্তা বেষ্টুনির মধ্যে এক মিনিটে ঈদ বাজারের প্রধান ফটকে চোখে পড়ার মতো বড় অক্ষরে লেখা রয়েছে ‘ঈদ মোবারক’। প্রবেশ পথে রয়েছে সাবান, পানি ও জীবানু নাশক সামগ্রী। জীবানুমুক্ত হয়ে সুবিধাভোগী কম্পিউটারের মাধ্যমে কার্ড প্রদর্শণ করে এক মিনিটে ঈদ বাজার থেকে পণ্য গ্রহনের যোগ্যতা অর্জণ করবে। পরে ১৩টি স্থরে সাজিয়ে রাখা টেবিল থেকে সবজি, সবজির বীজ, চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, চিনি, সেমাই, সাবান, চিড়া, মুড়ি ও বাচ্চাদের পোষাক নিয়ে যায় সুবিধাভোগীরা। খাদ্যদ্রব্য সহায়তা প্রকল্পের এক মিনিটের ঈদ বাজার থেকে ৫০০ পরিবারকে সহায়তা দেয়া হবে।
লেফট্যান্ট কর্ণেল সামিউদৌলো চৌধুরী বলেন, আমরা ১ লক্ষ ৬০ হাজার টন বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করবো। পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে এই পদ্ধতি গ্রহন করা হয়েছে। এই বাজারে খাদ্য সামগীসহ মোট ১৩টি পণ্য রাখা হয়েছে। যারা কার্ড নিয় আসবে তারা কার্ড প্রদর্শণ করে এই বাজার থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য সামগ্রী নিয়ে যাবে। যারা মধ্যবিত্ত তাদের নাম আমরা তালিকাভুক্ত করেছি। চরাঞ্চল ও মধ্যবিত্তদের আমরা ঈদ সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিব।