• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ধর্মীয় শিক্ষার সাথে কর্মমুখী জ্ঞানও অর্জন করতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেছেন, মাদ্রার শিক্ষাথীরা ধর্মিয় শিক্ষা গ্রহনের সাধারণ জ্ঞান অর্জনের জন্য কর্মমুখি শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে। তিনি আজ ৫ জানুয়ারী মঙ্গলবার শরীয়তপুর সদর উপজেলার কাশীপুর নেছারিয়া দাখিল মাদরাসায় পুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাদ্রাসার শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা বুকে ধারণ করে কর্মমুখী জীবন গড়বে তাহলেই স্রষ্টার নৈকট্য পরোকালে শান্তির প্রত্যাশা করা যাবে। আমরা জানি শিক্ষা জাতির মেরুদন্ড। তবে মেরুদন্ড শক্ত করার মতো কোন শিক্ষা আজও আমরা গ্রহণ করতে পারিনি।

তিনি আরো বলেন, মাদ্রাসা শিক্ষা মূল ধারায় নিয়ে আসতে বর্তমান সরকারের প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাই মাদ্রাসার শিক্ষার্থীদের চিন্তাধারা মসজিদের ইমাম হওয়ার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। মাদ্রাসার শিক্ষার্থীদেরকে যুগোপযোগী ও দক্ষ মানুষ হিসেবে তৈরী হতে হবে। তারাও প্রযুক্তির সাথে সমন্বয় ঘটিয়ে উন্নয়নের অভিযাত্রায় এগিয়ে যাবে। মনে রাখবেন একজন মাদরাসার শিক্ষার্থী তার কর্মের জায়গা ঠিক রেখে ধর্মের কথা বললে মানুষ তা সহজে গ্রহণ করবে।

সভায় সভাপতিত্ব করেন কাশীপুর নেছারিয়া দাখিল মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি ও আলী আকবর ওয়েল ফেয়ার ট্রাষ্ট এবং খাদ্য ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব আবদুল আউয়াল হাওলাদার। সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, জেলা শিক্ষা অফিসার এমারত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শহীদ হোসেন ও চিতলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার। সভা পরিচালনা করেন জেলা পরিষদের সদস্য শাখাওয়াত হোসেন হাওলাদার। এ সময় সরকারী সামসুর রহমান কলেজের অধ্যক্ষ মো. ফজলুর রহমান মোল্যা, দৈনিক হুংকার পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, শরীয়তপুর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমান মোল্যা, কাশীপুর নেছারিয়া দাখিল মাদরার সুপার হাফেজ মাওলানা মো. ইসমাই মিয়া উপস্থিত ছিলেন।