• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

নানা আয়োজনে শরীয়তপুরে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালিত 

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ

পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ,চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরন, দোয়া মোনাজাত, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানে খাবার বিতরণের মধ্যদিয়ে শরীয়তপুরের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত হয়েছে । 

সকাল ৭ টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে স্থাপিত শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলাপ্রশাসক,পুলিশ সুপার,জেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভা মেয়র  প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকার ১০ টায় জেরাপ্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন  অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শাখাওয়াত হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হাযদার শাওন,সিভির সার্জন পক্ষে তত্বাবধায়ক ডাঃ মুনীর আহমেদ খান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পরিষদ এর প্রধান নির্বাহী মোঃ শামীম হোসেন।

আলোচনা সভায় সভাপতি বক্তব্যে জেলাপ্রশাসক মোঃ পারভেজ রহমান বলেন ,১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি।

মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী- এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালিত হচ্ছে। এবারের প্রতিপাদ্য-‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস।’

জেলা প্রশাসক  বলেছেন, দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে শেখ রাসেল এক ভালোবাসার নাম। রাসেল যদি বেঁচে থাকত, তাহলে হয়তো একজন মহানুভব, দূরদর্শী ও আদর্শ নেতা আজ আমরা পেতাম। যাকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে তিনি শরীয়তপুর জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়ে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করার জন্য আহবান জানান।