• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে বিজয়ের ৫০ বছর পূর্তি পালন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীতপুর জেলা প্রশাসনসহ অপর ৫ উপজেলা সদরে যথাযোগ্য মর্যাদায় নানান আয়োজনে বিজয়ের ৫০ বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সুচনা করা হয়।

শরীয়তপুর পৌরসভার  সামনে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান জেলাবাসীর পক্ষে শহীদের প্রতি শ্রদ্ধা জানান,এর পর জেলা পুলিশের পক্ষ্য থেকে পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ,শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার এর নেতৃত্বে জেলা পরিষদ, পৌরসভা মেয়র এ্যাড পারভেজ রহমান জন এর নেতৃত্ব পৌর পরিষদ এর পরে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহ শ্রদ্ধা নিবেদন করে।

এছারা সকাল নয়টায় জেলা স্টেডিয়ামে  আনুষ্ঠানিক ভাবে জাতিয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীর চর্চা প্রর্দশনী ও পুরস্কার  বিতরন করা হয়। বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়  বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযুদ্ধা পরিবারে সদস্যদের সংবর্ধনা,প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন সন্ধায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান। 

জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান তার শুভেচ্ছা বক্তব্য বলেন,রক্তঝরা সংগ্রামের পথ বেয়ে এসেছিল স্বাধীনতা, মুক্ত আকাশে উড়েছিল লাল-সবুজের ঝাণ্ডা; সেই বিজয়ের সুবর্ণজয়ন্তীতে দাঁড়িয়ে সমৃদ্ধ আগামীর স্বপ্নে চোখ রাখা বাংলাদেশ আবারও জানাল- এ জাতিকে দাবিয়ে রাখা যাবে না।

এই মন্ত্র শিখিয়েছিলেন জাতির পিতা শেখ মুজিব। তার জন্মশতবার্ষিকীর উদযাপনের মধ্যেই এসেছে মুক্তিযুদ্ধে বিজয়ের ৫০ বছর পূর্তির  মাহেন্দ্রক্ষণ।

দেশবাসীকে বিজয়ের সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “আসুন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে আরো বেশি অবদান রাখি, দেশ ও জাতিকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাই, গড়ে তুলি বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’। মহান বিজয় দিবসে এই আমার প্রত্যাশা।