• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবেঃ এমপি ইকবাল

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২  

বাংলাদেশ আওয়ামীলী কেন্দ্রীয় নির্বাহী কমিচির সদস্য ইকবাল হোসেন অপু এমপি বলেছেন,  শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে— ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’

আমি মনে করি প্রতিপাদ্যটি যথার্থ কারন ‘বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যস্যের মতো রাসেলও ছিলেন সহজ-সরল ও অত্যন্ত বিনয়ী। তিনি ছিলেন আদর্শ পিতার যোগ্য সন্তান। শেখ রাসেল বেঁচে থাকলে হয়তো আজ  জাতির নেতৃত্ব দিতেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করতেন।’‘শেখ রাসেল আমাদের মাঝে নেই, কিন্তু আছে তার পবিত্র স্মৃতি। বর্তমান দেশের শিশুদের রাসেলের চেতনায় গড়ে তুলতে  পারলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সক্ষম হবো। এমন এক উজ্জ্বল শিশুর সত্তা বুকে ধারণ করে বাংলাদেশের শিশুরা বড় হোক। খুনিদের বিরুদ্ধে তারা তীব্র ঘৃণা বর্ষণ করুক।’ তিনি ১৭ অক্টোবর দিবাগত  রাত ১২ টা ০১ মিনিেিট  শহীদ শেখ রাসেল এর ৫৯ তম জন্ম  দিনের কেক কাটা উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন।এ সময় জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও  শরীয়তপুর প্রেসক্লাব সভাপতি অনল কুমার দে, জেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক পিপি মির্জা  হযরত আলী , সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল, জেলা আওয়ামীলীগ সদস্য জিপি আলমগীর মুন্সী,সদর উপজেলা আওয়ামীলী সভাপতি এ্যাড জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ জেলা ,উপজেলা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

 ইকবাল হোসেন অপু বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।ঘাতকদের হাতে সেদিন একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল এবং পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।