• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

শরীয়তপুরে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি : “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” শ্লোগান নিয়ে শরীয়তপুরে ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে সকাল সাড়ে ১০টায় শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমবায় অফিসার আবদুল কাইয়ুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাজী শরিফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বিধান মো. সানাউল্লাহ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মু: আব্দুর রহিম প্রমূখ।

এসময় অতিথিরা বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর অন্যতম উন্নয়ন দর্শন ছিল ‘সমবায়’। বর্তমান সরকার সমবায়ের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করছেন। সরকার উন্নত বাংলাদেশ গড়তে পদক্ষেপ নিয়েছেন। সরকারের এ লক্ষ্য পূরণে সমবায় সংগঠনগুলোকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

এসময় উপস্থাপনা করেন সুমাইয়া শারমিন এবং
জেলার বিভিন্ন সমবায় সমিতির সমবায়ীরা বক্তব্য রাখেন। আলোচনা সভার আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের আম্রকাননে জাতীয় পতাকা-সমবায় পতাকা উত্তোলন করার পাশাপাশি জাতীয় সংগীত-সমবায় সংগীত পাঠ করা হয়।

সভা শেষে সমবায়ের বিভিন্ন ক্ষেত্র অবদান রাখায় স্থানীয় সংগঠন ও বক্তিদের মধ্যে সম্মাননা স্মারক এবং গাছের চারা বিতরণ করা হয়। এছাড়া শরীয়তপুর পৌরসভা দুদ্ধ সমবায় সমিতির তিনজন সদস্যকে একলাখ করে তিনলাখ টাকার চেক ঋণ দেয়া হয়।