• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ইসলামিক ফাউণ্ডেশনের আয়োজনে স্বাধীনতা দিবসে আলোচনা সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৭ মার্চ) সকাল ১০টার দিকে শরীয়তপুর সদরের উপজেলা মডেল মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউণ্ডেশন শরীয়তপুর সদর ও জেলা কার্যালয়ের আয়োজনে এ আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউণ্ডেশন শরীয়তপুরের উপপরিচালক মুহাম্মদ আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়তপুরের স্থানীয় সরকার উপপরিচালক (উপসচিব) গাজী শরিফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।

এসময় বক্তারা বলেন, মহান স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন স্বাধীন দেশ আর তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা পেয়েছি স্বনির্ভর বাংলাদেশ। বাংলাদেশের উন্নয়নের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন তা এখন বাস্তবায়ন হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তার নেতৃত্বেই আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি।

আলোচনা অনুষ্ঠান শেষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহীদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা, যুদ্ধাহত সব মুক্তিযোদ্ধার দীর্ঘায়ু কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেও দোয়া করা হয়। ম
এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে জেলা মডেল মসজিদ শরীয়তপুরে বাদ জহুর ১০ জন হাফেজের সমন্বয়ে পবিত্র কোরআন ক্ষতমের আয়োজন করা হয়।

এসময় ইসলামিক ফাউণ্ডেশনের কর্মকর্তা, শিক্ষকগন উপস্থিত ছিলেন।