• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

শেষ হলো সেনাবাহিনীর সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

বাংলাদেশ সেনাবাহিনীর সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা-২০২১ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান বুধবার (১ ডিসেম্বর) মোমেনশাহী সেনানিবাসে অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিযোগিতায় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এরপর তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমেই সেনাবাহিনী অর্পিত দায়িত্ব পালনের জন্য প্রস্তুত হয়। 

এ প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ২৯টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় মেজর ইউনিট হতে ১০ পদাতিক ডিভিশন এর ১ বীর দল চ্যাম্পিয়ন এবং ৫৫ পদাতিক ডিভিশন এর ১৪ ই বেংগল দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। 

অপর দিকে মাইনর ইউনিট হতে ৫৫ পদাতিক ডিভিশন এর সদর দপ্তর ১০৫ পদাতিক ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ৩৩ পদাতিক ডিভিশনের ৩৯ ডিভিশন লোকেটিং ব্যাটারী দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশন দলের সৈনিক আব্দুল্লাহ শেখ শ্রেষ্ঠ ফায়ারার, ৫৫ পদাতিক ডিভিশন দলের ল্যান্স কর্পোরাল মোঃ রবিউল ইসলাম ২য় শ্রেষ্ঠ ফায়ারার এবং ‘সেন্ট্রাল অ্যামোনিশন ডেপো' দলের ওয়ারেন্ট অফিসার মোঃ আজিজুল হক ৩য় শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হন।

বাংলাদেশ সেনাবাহিনী সিএএস ট্রফি ফায়ারিং প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ ঘাটাইল অঞ্চলের বিভিন্ন ইউনিট ও সংস্থার অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সৈনিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

সেনাবাহিনীর পেশাগত উৎকর্ষতা এবং ফায়ারিং এ দক্ষতা অর্জন অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। করোনা মহামারীর স্বাস্থ্য ঝুঁকি কাটিয়ে ওঠে এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশন ফায়ারিং অনুশীলনে মনোনিবেশ করে। সেনাবাহিনীর প্রশিক্ষণের মান উন্নয়নে অদ্যকার প্রতিযোগিতা অনুপ্রেরণার উৎস যোগাবে বলে অনুষ্ঠানে উপস্থিত সকলেই আশাবাদ ব্যক্ত করেন।