• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শেখ মাহরার বিয়ে, কৌতূহলের শেষ নেই এই রাজকন্যাকে নিয়ে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩  

রুপালি পর্দার কেউ না, তিনি বাস্তবের রানী। তার জনপ্রিয়তা কোনো চলচ্চিত্র তারকার থেকে কম নয়। তিনি সুন্দরী তো বটেই। সেই সঙ্গে তার চেহারায় রয়েছে আভিজাত্য। বরাবরই তার উজ্জ্বল উপস্থিতি নজর কাড়ে। তিনি সাধারণ কেউ নন। তিনি রাজকন্যা। সামাজিক যোগাযোগমাধ্যমে এই রাজকুমারীকে নিয়ে কৌতূহলের অন্ত নেই।

কে এই রাজকুমারী? যার রূপের ছটায় মোহিত সকলে। তিনি হলেন শেখ মাহরা বিনতে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। সংক্ষেপে সকলে তাকে শেখ মাহরা নামেই চেনেন।

দুবাইয়ের রাজকুমারী শেখ মাহরা। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুমের কন্যা তিনি।

সম্প্রতি বিয়ে হয়েছে রাজকুমারীর। মাহরার বিয়ের খবরে উচ্ছ্বসিত তার ভক্তরা।

১৯৯৪ সালে দুবাইয়ে জন্ম মাহরার। রাজকুমারী তিনি। ফলে ছোট থেকেই রাজকীয় পরিবেশেই বড় হয়ে ওঠা তার।

ব্রিটেনের এক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে পড়াশোনা করেছেন মাহরা। এই বিষয়ে তার ডিগ্রিও রয়েছে।

রাজকুমারী বলে কথা! মাহরা যেসব সময় প্রচারের আলোয় থাকবেন, সেটাই স্বাভাবিক। এর ব্যতিক্রমও ঘটেনি। দুবাইয়ে কোথাও গয়নার বিপণীর উদ্বোধন হোক কিংবা কোনো পুরস্কার বিতরণী অনুষ্ঠান— সর্বত্রই ঝলমলে উপস্থিতি মাহরার।

রুপালি পর্দার তথাকথিত নায়িকাদের মতোই বেশ ফ্যাশনিস্তা মাহরা। বিভিন্ন ধরনের পোশাকে প্রায়শই নিজেকে মেলে ধরেন এই রাজকুমারী। ইনস্টাগ্রামে মাহরার নানা ছবিতে মজে তার অনুরাগীরা। দেখে মনে হবে যেন, কোনো মডেল। ইনস্টাগ্রামে ১ লাখের বেশি অনুরাগী তার।


ঘোড়ার প্রতি মাহরার আলাদা প্রেমও নজর কেড়েছে। তার বাবার মতোই ঘোড়া ভালবাসেন মাহরা। আর এর আভাস পাওয়া গেছে ইনস্টাগ্রামে। ঘোড়ার সঙ্গে মাহরার বিভিন্ন ছবি দেখা যায়।

সমাজসেবাতেও যুক্ত মাহরা। দুবাইয়ে বিভিন্ন ধরনের সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত তিনি। বরাবরই দুঃস্থদের পাশে থাকেন তিনি। নারীর ক্ষমতায়ন, পরিবেশরক্ষার মতো বিষয় নিয়ে বরাবরই অগ্রণী ভূমিকা পালন করতে দেখা যায় মাহরাকে।

সম্প্রতি বিয়ে করেছেন এই রাজকুমারী। যা এই মুহূর্তে দুবাইয়ে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। মাহরার স্বামীর নাম শেখ মানা বিন মোহম্মদ বিন মানা আল মাকতুম। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের বিয়ের কোনো ছবি প্রকাশ্যে আসেনি।

সংযুক্ত আরব আমিরাতে রিয়েল এস্টেট এবং প্রযুক্তি ক্ষেত্রে বেশ কিছু সফল উদ্যোগের সঙ্গে যুক্ত মাহরার স্বামী। মাহরার মতো শেখ মানারও ঘোড়ার শখ। পাশাপাশি ফুটবলের ভক্ত তিনি।