• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

বিশা পাগলার গোপন কক্ষে মিলল আড়াই কোটি টাকা!

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ জুলাই ২০২২  

কুমিল্লার তিতাস উপজেলায় আমির হোসেন ওরফে বিশা পাগলা নামে এক ‘আধ্যাত্মিক’ পাগলের গোপন কক্ষ থেকে ২ কোটি ৪৫ লাখ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৮ জুলাই) বিশা পাগলার মৃত্যু হয়।

বুধবার (১৩ জুলাই) উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর মাজার এলাকা সংলগ্ন তার বাড়ির একিটি ঘরের আলমারি ভেঙে এ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস।

আমির হোসেন ওরফে বিশা পাগলার বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে, এমন খবর পেয়ে বুধবার সকাল থেকে এলাকার জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীসহ শত শত নারী-পুরুষ তার বাড়িতে সমবেত হয়। টাকাগুলো বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালাবদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিশা পাগলা একটি মাজারের সঙ্গে যুক্ত ছিলেন। তার অসংখ্য ভক্ত ছিল। এসব টাকা স্বর্ণালঙ্কার তাকে তার ভক্তরাই দিয়ে থাকতে পারেন। তার ভক্তরা তাকে ‘আধ্যাত্মিক পাগল’ হিসেবে জানতো।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস জানান, টাকাগুলো পাহারায় রাখা হয়েছে। এসব টাকা পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।

তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম মোর্শেদ জানান, আমরা এর আইনি দিকগুলো দেখছি। যাচাই-বাছাই শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমির হোসেন ওরফে বিশা পাগলার স্ত্রী-সন্তান নেই। তিনি এক ভাগ্নিকে দত্তক নিয়েছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।