• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

নড়িয়ায় রাহাপাড়া আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ মে ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় দূর্যোগ মোকাবেলায় নির্মিত রাহাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। আজ রোববার (২৩ মে)  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নে নবনির্মিত এই আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, ঘড়িসার ইউনিয়নের রাহাপাড়া এলাকাটি অত্যন্ত নিচু এবং রাহাপাড়া প্রাথমিক বিদ্যালয়টি পুরাতন এবং জরাজীর্ণ হওয়ায় এই বিদ্যালয়টি আশ্রয় কেন্দ্র করার জন্য বেছে নেয়া হয়। তারই প্রেক্ষিতে দুর্যোগ মোকাবেলায় তিন কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে এখানে নির্মাণ করা হয় তিন তলা টি ভবন। ভবনটিতে বারোটি কক্ষসহ বন্যার সময় আশ্রয় নেওয়ার জন্য রয়েছে সব ধরনের ব্যবস্থা। প্রতিবন্ধীদের চলাফেরা ও ওঠানামার জন্যে রয়েছে লেভেল প্লেইং সিঁড়ি। রয়েছে প্রতিবন্ধীদের জন্য আলাদা কক্ষ। টয়লেট গোসলখানা স্টোর রুম কিচেন রুম সহ সব ধরনের ব্যবস্থা রয়েছে এর মধ্যে।

মুজিববর্ষ উপলক্ষ্যে সারাদেশে দুর্যোগ মোকাবেলায় ৫০টি মুজিব কিল্লার ভিত্তি প্রস্তর স্থাপন এবং মুজিব কিল্লাসহ নির্মিত ১৭৫টি নতুন ভবন ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে একটি নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের রাহাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয় কেন্দ্র একটি। একই সাথে এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। অত্র এলাকায় এত সুন্দর একটি ভবন হওয়ায় এবং আজ এর উদ্বোধন উপলক্ষে আনন্দঘন মুখরিত পরিবেশ ছিল এলাকায়।

রাহাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লিটন মোল্লার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (ত্রাণ) কর্মকর্তা মোঃ আহাদী হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ মোহাম্মদ ইকবাল মনসুর, ঘড়িসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব খান, উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ সোহেল অভি, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল মীর মালত, ঠিকাদার মোঃ আনোয়ার হোসেন বেপারী, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অত্র বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি লিটন মোল্লা বলেন, আমাদের এলাকায় এত সুন্দর এই ভবনটি করে দেয়া এবং আমার স্কুল টি বেছে নেয়ায় জননেত্রী শেখ হাসিনা এবং আমাদের পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ভাইয়ের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ ভবনটি নির্মাণ করে দেয়ায় আমাদের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের স্থায়ীভাবে পাঠদানের সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয়েছে।

ঘড়িসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ খান বলেন, আমরা ঘড়িসারবাসী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের এই আসনের এমপি পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রতি অত্যন্ত খুশি। ঘড়িসার ইউনিয়ন বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও আমাদের পানিসম্পদ মন্ত্রী মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার ইউনিয়নে এত সুন্দর একটি তিনতলা ভবন করায় এই এলাকার অবহেলিত ও বন্যা দুর্গত মানুষদের যেকোনো দুর্যোগে মাথা গোঁজার ঠাঁই হয়েছে। সেই সাথে এলাকার ছেলেমেয়েদের লেখাপড়া করার সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয়েছে।