• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

‘ডেল্টা প্লান অনুযায়ী ডামুড্যা ও গোসাইরহাট বন্দরকে সাজানো হবে’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জুন ২০২১  

শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন,নৌপথ রক্ষার জন্য জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেল্টা প্লান অনুযায়ী কাজ চলছে।

তার নিদের্শে ও পরিকল্পনা মতে শরীয়তপুর জেলার ডামুড্যা ও গোসাইরহাট নৌবন্দরকে সাজানো হবে। এর পূর্বে পরিকল্পনা অনুযায় চয়ন্তিয়া ও পদ্মার শাখা নদী খননের মাধ্যমে ডামুড্যা ঢাকা  নৌপথকে সচল করা হবে। এ জন্য গোসাির হাটের পট্রি ঘাটে একিট ড্রেজার চলে এসেছ। আরো বেশ কয়েটি ড্রেজার আসবে।

আজ বুধবার তার নির্বাচনী এলাকা ডামুড্যা ও গোসাইরহাট উপজেলার নদী ভাঙ্গন কবলিত বিভিন্ন স্থান পরিদর্শন  নদী ড্রেজিং কাজ পরিদর্শন কালে সমবেত জনতার উদ্দেশ্য এসব কথা বলেন।নহিম রাজ্জাক বলেন বিএনপির বহুদলীয় গণতন্ত্র বহুদলীয় তামাশা ছিলো। 

 ক্ষমতায় যেতে দলের মহাসচিব  ফখরুল সাহেবরা রঙিন চশমার ফাঁক দিয়ে  খোয়াব দেখছেন বলে তিনি মন্তব্য করেন তিনি।

২০০৬ সালে ১ কোটি ২৫ লাখ ভুয়া ভোটার দিয়ে বিএনপি গণতন্ত্রের কফিনে শেষ পেরেক মারতে চেয়েছিলো। দলীয় লোককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে চেয়ে বিএনপি ওয়ান ইলেভেনের প্রধান কারণ সৃষ্টি করেছিলো। বিচারপতিদের বয়স বাড়িয়ে  দলীয় লোক এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে চেয়েছিলো। এখন দেশের বিরোধী দল হিসেবে গণতন্ত্রের বিকাশে বিএনপি কী ভূমিকা রেখেছে আজ জাতি তা জানতে চায়।

নাহিম রাজ্জাক সকালে ডামুড্যা নৌবন্দর  থেকে বিআইডব্লিউটিএর লঞ্চ যোগে কোদালপুর, জালারপুর,মাঝেরচর,টেকবাজার,কুচাইপট্রি, মাইঝারা,নলমুড়ি, দাষের জঙ্গর,পট্রি,তালতলা হয়ে পুনরায় ডামুড্যায় এসে সমবেত জনতার সমাবেশে বক্তব্য রাখেন। এসময় জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমরেড গোলাম সাদেক, বন্দর ও পরিবহন পরিচালক কাজী ওয়াফিল নেওয়াজ, নৌ সংরক্ষণ ও পরিচালন পরিচালক রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশল রাফিকুল ইসলাম তালুকদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইন সহ জেলাও উপজেলা আওয়ামিলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।