• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে কৃষক গ্রুপের মাঝে আলোক ফাঁদ ও সেচ পাম্প বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ জুন ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ১০টি  ব্লকের ১০ টি  মাঠের কৃষক দলের মাঝে ১০ টি  সেচ যন্ত্র (এনএলপি) একই প্রকল্পের আওতায় নতুন করে নির্বাচিত ১০টি ব্লকে ২টি করে মোট ২০টি সৌরচালিত আলোক ফাঁদ বিতরণ  বিতরণ করা হয়েছে।

২১জুন রবিবার ভেদরগঞ্জ উপজেলা শিল্পকলা মাঠ থেকে স্বাস্থ্য বিধি মেনে কৃষকদের যন্ত্র গুলো বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে অনুষ্ঠান বিতরণ নীতিমালা ও কৃষকদের করনীয় বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম এ সময় আরো উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানভীন হাসান শুভ, উপসহকারি উৎদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আকতার হোসেন। ইউনিয়ন উপসহকারী  কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব, কায়সার আহমেদ রানা, জাহিদুর রহমান সরকার, মুনতাসীর মামুন, হযরত আলী, আলআমিনসহ উপকারভেগী কৃষকবৃন্দ ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, করোনা দূর্যোগের কারনে আমাদের দেশের কৃষিখাত বাদে শিল্প ব্যবসা ও অর্থনীতিতে যে বিপর্যয় দেখা দিয়েছে তা মোকাবেলায় কৃষিই আমাদের এ মাত্র ভরসা। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষিকে গুরুত্ব দিয়ে কৃষির উন্নয়নে বরাদ্দ বৃদ্ধির পাশাপাশি যান্ত্রিকী করনের জন্য প্রনোদনা ও ভর্তুকী দিয়েছেন। তারই অংশ হিসেবে আজ আমরা বরিশাল,পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ১০টি  ব্লকের ১০ টি  মাঠের কৃষক গ্রুপের মাঝে ১০ টি  সেচ যন্ত্র ( এনএলপি) ও ২০টি সৌরচালিত আলোক ফাঁদ  বিতরণ করলাম।