• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

জল থেকে স্থলে ঠাঁই হলো সেই গোলাপীর

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ জুন ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

১৩ বছর ধরে নদীতে বসবাস করা বৃদ্ধ মা গোলাপী (৯০) ও তার ছেলে নুরু মিয়া এবার জল ছেড়ে ডাঙায় উঠতে যাচ্ছেন। সরকারি ঘর পাচ্ছেন তারা। তবে এখনো ঘরের কাজ পুরোপুরি শেষ হয়নি। ইতোমধ্যে ঘরের মালিকানার কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়েছে মা-ছেলেকে।

রোববার শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের জয়ন্তী নদীর পাড়ে নুরু মিয়া ও তার মাকে ঘরের মালিকানার কাগজপত্র বুঝিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইন।

এ বিষয়ে ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইন বলেন, বৈরি আবহাওয়ার কারণে এবং গোলাপী চলাচলে অক্ষম হওয়ায় আমরা তাকে রোববার অনুষ্ঠানে আনতে পারিনি। ঘরের কাজ শেষ হলে আমরা গিয়ে তাকে ঘরে উঠিয়ে সবকিছু বুঝিয়ে দেব। এছাড়া উপজেলার ৮০টির মধ্যে ৩০টি ঘরের মালিকের হাতে মালিকানার দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে।

গোলাপীর ছেলে নুরু মিয়া বলেন, আজ ঘরের কাগজ দিয়েছে। ঘর তৈরি হলে সেখানে আমরা উঠব। এর আগে শরীয়তপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন ১২০০ পরিবারের মধ্যে ২২২টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘরের কাগজপত্র বুঝিয়ে দেন জেলা প্রশাসক পারভেজ হাসান।