• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

‘শেখ হাসিনা ক্ষমতায় এসেছিলেন বলেই বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ
আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামূল হক শামীম এমপি বলেছেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিয়েছে। শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে।

২৭ সেপ্টেম্ব সোমবার জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে জেলা পরিষদের অর্থয়নে নির্মিতব্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসেম মিয়া অডিটরিয়ামের নির্মান কাজের শুভ উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির একথা বলেন। উপমন্ত্রী শামীম বলেন, অন্ধকারে মধ্যে আলো হাতে বাংলাদেশকে আলোকিত করার নাম শেখ হাসিনা। তিনি এ দেশে অর্থনৈতিক মুক্তির রোল মডেল।

বাংলাদেশের  রাজনৈতিক আদর্শ শেখ হাসিনা। ষড়যন্ত্রকারীরা বার বার তার ওপর নারকীয় হামলা করেছে, কিন্তু আল্লাহর রহমত আর জনগণের আশীর্বাদে মৃত্যুর মুখে থেকে তিনি বেঁচে ফিরেছেন।  তিনি বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে থেকে শত দুর্যোগ ও ঝড়ের মধ্যে কাজ করে যাচ্ছেন। তিনি এসেছিলেন বলেই কারো পক্ষে যেটা সম্ভব ছিলো না, সেটা করা সম্ভব হয়েছে। শেখ হাসিনা এসেছিলেন বলেই বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে ও বাংলাদেশ উন্নয়ন হয়েছে। আজ সখিপুরের মতো প্রত্যান্ত এলাকায় অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মিত হচ্ছে।তিনি বলেন,জাতিসংঘের ফোরামের বক্তব্য ও মূল অধিবেশনের বক্তব্যের জন্য  সারাবিশ্বে প্রশংসিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে সবার জন্য ভ্যাকসিনের সমান অধিকার রাখার বক্তব্য দিয়েছেন তিনি। যা বিশ্বের বড় বড় নেতারাও বলতে সাহস করেনি। 

অডিটরিয়ামটি শরীয়তপুর জেলা পরিষদের অর্থয়নে ১ কোটি ৮৬ লক্ষ ৮৯ হাজার টাকা ব্যায়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মোহাম্মদ ইউনুস এন্ড ব্রার্দাস লিঃ কাজটি সম্পাদন করছে।

সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি াালহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, উপমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসেম মিয়া, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা,ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ,সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার।এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।