• বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৩ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

সেই অদম্য রুপাসহ ৩ বোনের পড়াশোনার দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:

ছোটবেলায় বাবা-মাকে হারান রুপা রানী দে। এরপর তাদের তিন বোনের দায়িত্ব পড়ে চাচা-ফুফুর ওপর। তাতেও ঘটে বিপত্তি। এক সময় সংসারে উপার্জনের একমাত্র অবলম্বন চাচাও অক্ষম হয়ে যান। সেই থেকে এক হাতে বই অন্য হাতে সংসারের হাল ধরেন ‘অদম্য’ রুপা। 

এই অদম্য রুপাকে নিয়ে গনমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশ হয়। তাই রুপাসহ তিন বোনের পড়াশোনার দায়িত্ব নিলেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম। 

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে পানিসম্পদ উপমন্ত্রী শামীম রুপার ভাড়া বাড়িতে এসে গর্ভধারিনী মা'র নামে ফাউন্ডেশন 'বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন' এর পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা, পাঁচটি শীতবস্ত্র কম্বল রুপার হাতে তুলে দেন।

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, রুপার বাবা পরেশ চন্দ্র দে আমার কাছের লোক ছিলেন। বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন' এর পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা, পাঁচটি শীতবস্ত্র কম্বল রুপার পরিবারকে দিলাম এবং ফাউন্ডেশনের পক্ষ থেকে রুপার তিন বোনের পড়াশোনার দায়িত্ব নিলাম। 

তিনি বলেন, রুপাদের জমি অন্যায়ভাবে দখলকরা হয়েছে। আমি তাদের সঙ্গে কথা বলবো। রুপাদের জমি যেন তাঁরা দ্রুত ফিরে পায়, সেটা করার জন্য গতকাল থেকেই প্রসেস শুরু করে দিয়েছি। ওরা গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীনদের ঘর উপহার দিচ্ছেন। তাই রুপাদের ঘরের ব্যবস্থা করে দিব। এই পরিবারকে সহযোগিতা করা আমার দায়িত্ব। 

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক গ্রামের মৃত পরেশ চন্দ্র দে ও মৃত ঝর্ণা রানী দের মেয়ে রুপা রানী দে। নড়িয়া সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী তিনি। অভাব-অনটনের মধ্যেও তিনি এসএসসি-এইচএসসি পরীক্ষায় সুনামের সঙ্গে পাস হয়।

রুপা রানী দে বলেন, আজ আমি খুব আনন্দিত। কারণ সাংবাদিকদের সংবাদ প্রকাশের কারণে মাননীয় পানিসম্পদ উপমন্ত্রী আমার পরিবারে পাশে দাঁড়িয়েছেন। তিনি তিন বোনের পড়াশোনার দায়িত্ব নিয়েছেন। সহযোগিতা করেছেন। আমাদের বেদখলি জমি উদ্ধারের দায়িত্ব নিয়েছেন। এটা যে কত বড় পাওয়া বুঝাতে পারবো না।