• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি :

পদ্মা সেতু ইঞ্জিনিয়ারিং সাপোর্ট এবং সেফটি টিমের সমন্বয়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. রবিউল আলম বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ ব্রীজ অথরিটি (বিবিএ) ও পুলিশ প্রশাসনের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা স্বপ্নের পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করব। সবাইকে জানাতে চাই স্বপ্নের পদ্মা সেতু আমাদের দেশের সম্পদ। এই সেতুর উপর যানবাহন থামানো ও যানবাহনের নামা থেকে বিরত থাকতে হবে। 

আজ সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে ৩টায় পদ্মা সেতু শরীয়তপুরের জাজিরা টোল প্লাজায় প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

রবিউল আলম বলেন, গত ২৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেছেন। ২৬ জুন সকাল ৬টা থেকে সর্বসাধারণের জন্য যান চলাচল উন্মুক্ত করা হয়। উদ্বোধনের পর থেকে নিরাপদে যান চলাচলের জন্য বাংলাদেশ ব্রীজ অথরিটি এবং বাংলাদেশ সেনাবাহিনী তথা পদ্মা সেতু ইঞ্জিনিয়ারিং সাপোর্ট এবং সেফটি টিম নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সেতুর উপরিভাগে এবং মাওয়া-জাজিরা প্রান্তে অনেক গুরুত্বপূর্ণ মালামাল যন্ত্রপাতি রয়েছে। কিন্তু আমরা দেখছি সাধারণ জনগণ সরকারী নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পায়ে হেটে সেতুর উপরে উঠার চেষ্টা করছে এবং সেতুর উপর থেকে যানবাহনেও উঠছে। অনেকে যানবাহন থেকে নেমে সেতুর সৌন্দর্য অবলোকন ও ছবি-ভিডিও ধারণ করছে। এতে সেতুর উপর তীব্র যানজটসহ দূর্ঘটনার ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। শুধু তাই নয় সেতুর উপর রক্ষিত গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতির ক্ষতি সাধিত হচ্ছে। এমতাবস্থায় ২৬ জুন বাংলাদেশ ব্রীজ অথরিটি (বিবিএ) এর অনুরোধে এডহক কন্সট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট ও ১৯ কম্পোজিট ব্রিগেড তথা বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক ব্রীজের উপর মোবাইল টহল জোরদার করা হয়েছে। 

এছাড়া উভয় প্রান্তের টোলপ্লাজায় মাইকিংয়ের মাধ্যমে সাধারণ জনগণকে ব্রীজের উপর গাড়ি থামানো ও গাড়ি হতে অবতরণ না করার ব্যাপারে অবহিত করা হচ্ছে। এছাড়াও ডিউটি পোস্টের মাধ্যমে সেতুর উপর কোন জনগণ হেঁটে না উঠতে পারে তা নিশ্চিত করা হচ্ছে। 

এসময় সময় ২৮ ইস্ট বেঙ্গলের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্ণেল মো. ফাহিম মাহবুবসহ সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।