• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

শরীয়তপুর বার্তা

উদ্বোধনের অপেক্ষায় আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুর জেলার ডামুড্যা পৌরসভার প্রাণকেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে নির্মিত আব্দুর রাজ্জাক নার্সিং কলেজের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রায় ৫ একর জমির উপরে ৪০ কোটি টাকা ব্যয়ে এ কলেজের নির্মাণ কাজ শুরু করে।

ঠিকাদারী প্রতিষ্ঠান নির্ধারিত সময়ের পূর্বেই তাদের নির্মাণ কাজ সম্পন্ন করে স্বাস্থ্য প্রকৌশল বিভাগের কাছে বুঝিয়ে দিয়েছে। উদ্বোধনের জন্য প্রস্তুত করেছে আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ। যা স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এর নেতৃত্বে যে কোন দিন মাননীয় স্বাস্থ্যমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন বলে জানান কর্তৃপক্ষ।

ডামুড্য উপজেলা আওযামীলীগ এর (ভারঃ) সভাপতি সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্চু বলেন, শরীয়তপুরের হাজারো কিশোরীর স্বপ্ন পূরণের মাইল ফলক এই নার্সিং কলেজ এর কার্যক্রম শুরু হলে প্রতি সেশনে ১২০ জন করে শিক্ষার্থী শিক্ষা লাভের সুযোগ পাবে। এখানে এক সাথে ৩৬০ জন শিক্ষার্থী আবাসিক ভাবে অবস্থান করে শিক্ষা গ্রহণ করবে। আমাদের নেতা আমাদের অভিভাবক মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় বীর, সাবেক মন্ত্রী মরহুম আব্দুর রাজ্জাক চেয়েছিলেন আমাদের জেলার মানুষ জেলায় বসে শিক্ষা পাবে, চিকিৎসা পাবে। আমরাও জাতীয় উন্নয়নের সাথে এগিয়ে যাবো। তার স্বপ্ন পুরনে তার  নামে নার্সিং কলেজ নির্মাণের জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা কে, ডামুড্যাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অভিনন্দন  জানাই।

ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ গোলন্দাজ বলেন, শরীয়তপুর জেলায় একমাত্র নাসিং কলেজ প্রতিষ্ঠার জন্য আমাদের প্রিয় নেতা স্বণির্ভর শরীয়তপুরে স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি’র নিকট আমরা কৃতজ্ঞ। তিনি তার পিতার স্বপ্ন আধুনিক শরীয়তপুর নির্মাণের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার ধারাবাহিকতায় তৎকালিন ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন কালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এর কাছ থেকে এ কলেজ নির্মাণের প্রতিশ্রুতি আদায় করেন। আজ আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে। তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে।

সেই ধারাবাহিকতায় তার স্নেহধন্য নাহিম রাজ্জাকের নেতৃত্বে শরীয়তপুর জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প আজ এগিয়ে যাচ্ছে। তার উদাহরণ জেলার ডামুড্যা উপজেলার প্রাণ কেন্দ্রে নির্মিতব্য “আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ”। আমি এ উপজেলার অধিবাসী হিসেবে প্রধানমন্ত্রীর পরপরই আমি কৃতজ্ঞতা জানাই আমাদের নেতা নাহিম রাজ্জাক এমপিকে। এর পাশাপাশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, সচিব, স্বাস্থ্য প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলীসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বরত সকলকে।

ডামুড্যা পৌরসভা মেয়র রেজাউল কমির রাজা ছৈয়াল বলেন, আমার পৌরসভায় আমাদের নেতা জাতীয় বীর মরহুম জননেতা আব্দুর রাজ্জাক এর নামে প্রতিষ্ঠান “আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ” প্রতিষ্ঠা করে নেত্রী আমাদের ধন্য করেছেন। নাহিম রাজ্জাকের মাধ্যমে আমাদের জেলার মধ্যে কলেজটি প্রিয় নেতার জন্মস্থান আমার পৌরসভায় নির্মাণ করেছে। এ কলেজটির কার্যক্রম শুরু হলে শুধু শিক্ষার উন্নয়ন হবে, তা নয়। ব্যবসা বাণিজ্য ও অর্থনৈতিক ভাবেও ডামুড্যা পৌরসভা এগিয়ে যাবে। উদ্বোধনের সঠিক তারিখ তিনি জানাতে না পরলেও তিনি আশা করেন এ মাসের মধ্যে না হলে আগামী সেপ্টেম্বর মাসে কলেজটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে ইনশাআল্লাহ।