• মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালন শুরু 

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি :
‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। এই প্রতিপাদ্যের মাঝ দিয়ে শরীয়তপুরের ভেদরগঞ্জে নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে উপজেলার জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২। বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত সাত দিনের এই কর্মসূচী চলবে ২৯ জুলাই পর্যন্ত।

উপজেলা পর্যায়ের কর্মসূচির অংশ হিসেবে সপ্তাহের প্রথম দিন আজ (২৪ জুলাই) সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে থেকে সড়ক র‌্যালি বাহির করা হয়।এছারা আলোচনাসভা ও সফল চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালি শেষে উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম লিপি,উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোহাম্মদ ফারুক হোসেন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম,উপজেলা তথ্য ও যোগাযোগ কর্মকর্তা সাবিনা ইয়াছমিন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর একান্ত প্রয়াশে আমাদের মৎস্য সম্পদ আবার তার হারানো ঐতিহ্য উদ্ধার করেছে। এবার মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য অধিদপ্তর বিভিন্ন প্রচার প্রচারণা করছে। আজকে আমাদের র‌্যালি অনুষ্ঠিত হলো। আমরা উপজেলা মৎস্য বিভাগের মাধ্যমে নিরাপদ মাছ যাতে সবার কাছে পৌঁছে দেওয়া যায় ও নিরাপদ অবস্থানটাকে নিশ্চিত করা যায় তার জন্য আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। মাছ আমাদের বাঙালি জাতির কৃষ্টির অন্যতম অংশ। ভাতে মাছে বাঙালি সেই ঐতিহ্যকে আমরা ফিরিয়ে আনতে চাই।

‘মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে, উদ্যোক্তা তৈরি হবে। এ অনুষ্ঠানের সমাপনি দিনে জেলার মৎস্য খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্ষেত্রে মৎস্য পদক প্রদান করা হবে।