• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

যুবলীগকে রাজনীতির পাশাপাশি দেশ গড়ার কাজেও ভূমিকা রাখতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২  

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ ও ভেদরগঞ্জ পৌরসভা নবগঠিত যুবলীগের নেতৃবৃন্দকে নিয়ে গোপালগঞ্জ টঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর সমাধীতে পুস্পমাল্য অর্পন পরবর্তীতে বনানী কবরস্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপরিবারের ১৫ আগষ্ট সকল শহিদদের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।

 শনিবার ২২ অক্টোবর ঢাকার বনানীতে উপস্থিত নেতাকর্মীদের সমাবেশে প্রধান অতিথি ইয়ং বালার আহবায়ক, স্বনির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেন, যুবলীগ আমাদের সম্পদ। যুবলীগকে রাজনীতির পাশাপাশি দেশ গড়ার কাজেও ভূমিকা রাখতে হবে। বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ হল মানব সম্পদ। আর এই মানব সম্পদ যদি আমরা যথাযথভাবে কাজে লাগাতে পারি তবে অচিরেই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) তাদের জরিপে বলছে, এশিয়ার ৪৫ দেশের মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধি এখন সর্বোচ্চ। যে পাকিস্তান আমাদেরকে বঞ্চিত করে তাদের সম্পদ বাড়িয়েছে, সেই পাকিস্তান এখন বাংলাদেশ থেকে বহুগুণ পেছনে। তারা বাংলাদেশের সাফল্যে ঈর্ষান্বিত। তারা এখন বাংলাদেশ হতে চায়। এটা আমাদের সরকারের অর্জন।

 

তিনি বলেন, আমাদের সামনে এখন অনেক চ্যালেঞ্জ। আমাদের নারী পুরুষের ক্ষমতায়ন করতে হবে, সামাজিক বৈষম্য দূর করে দারিদ্রমুক্ত সমাজ গড়তে হবে। প্রযুক্তি ও যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে আমাদের যুব সমাজকে দক্ষ মানব সম্পদে রুপ দিতে হবে। তবেই আমারা ২০৪০ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গড়তে পারবো। আর এই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশানুসারে কাজ করতে হবে যুবলীগকে। এর পূর্বে নেতৃবৃন্দকে নিয়ে  নাহিম রাজ্জাক এমপি,বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি ও তার প্রয়াত পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী মরহুম আলহাজ্ব আব্দুর রাজ্জাক এর কবর জিয়ারত ও পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় যুবলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ হেলাল, ভেদরগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি আসাদুজ্জামান রাড়ী, সাধারণ সম্পাদক কাউন্সিলর হারুন অর রশীদ বেপারী, ভেদরগঞ্জ পৌরসভা যুবলীগ সভাপতি মোঃ কামাল দেওয়ান সাধারণ সম্পাদক আরিফ হাওলাদার সহ উপজেলা ও পৌরসভা যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।