• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

মহিলা অধিদপ্তরের প্রশিক্ষণার্থীদে মাঝে ১২ লক্ষ টাকা বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ মহিলা বিষয়ক অধিদপ্তর এর অধীন প্রশিক্ষণ কেন্দ্র  থেকে ১৪ ও ১৫তম ব্যাচে  প্রশিক্ষণ প্রাপ্ত ১০০ জন নারীর মাঝে সরকার কর্তৃক প্রদত্ত যাতায়াত ভাতা বিতরণ করা হয়।রবিবার (২০ নভেম্বর) সকালে ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাছ-শহীদ মহিউদ্দিন মিলনায়তন থেকে চেক বিতরণ করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাছলিমা আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের গাতে ভাতার চেক তুলেদেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রশিক্ষক হ্যাপি আক্তার ও তাহমিনা আক্তার।

প্রধান অতিথি চেক বিতরনের পূর্বে তার বক্তব্যে বলেন, সমাজে নারী যেনো আয়বর্ধক কাজ করে তার ও তার পরিবারের আর্থিক ও সামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে পারে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মহিলা বিষয়ক অধিদপ্তর নারীদের সহযোগিতায় কাজ করে যাচ্ছে। মহিলা বিষয়ক অধিদপ্তর এর অধীন প্রশিক্ষণ সমুহের মধ্যে রয়েছে, আধুনিক গার্মেন্টস, দর্জি বিজ্ঞান ও বেসিক কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। কোর্সের মেয়াদ তিন মাস বা ৩৬০ ঘন্টা। আধুনিক গার্মেন্টস কোর্সে ২০ জন, দর্জি বিজ্ঞান কোর্সে ৩০ জন এবং বেসিক কম্পিউটার বিষয়ে ১০ জন ভর্তির সুযোগ  থাকে।

 বেসিক কম্পিউটার কোর্স করতে চাইলে কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। বাকি দুই কোর্সে অষ্টম শ্রেণি পাস হলেই ভর্তি হওয়া যাবে। প্রার্থীর বয়স ১৮-৩৫ বছরের মধ্যে হতে হবে। অবিবাহিত বা তালাকপ্রাপ্ত বা স্বামী নাই এমন মহিলাদের অগ্রাধিকার দেয়া হয়। অধ্যয়নরত ছাত্রী ও চাকরিরত মহিলাদের ভর্তি করা হয় না। কোন ছোঁয়াচে বা সংক্রামক  রোগাক্রান্ত অথবা অন্তঃসত্ত্বা মহিলাদের এ সুযোগ প্রদান অসম্ভব।