• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

রানি এলিজাবেথের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

বাংলাদেশ আওয়ামী লীগের তিন সদস্যের একটি প্রতিনিধিদল রানি এলিজাবেথের মৃত্যুতে অনুষ্ঠানিকভাবে শোক জানাতে ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট ডিকসনের বাসভবনে প্রয়াত রানীর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন এবং সেখানে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড۔ শাম্মি আহমেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদ।

হাই কমিশনার রবার্ট ডিকসন আওয়ামী লীগের প্রতিনিধি দলকে হাই কমিশনে স্বাগত জানান এবং রানি এলিজাবেথের মৃত্যুতে হাই কমিশনে এসে শোক জানানোর জন্য তাদেরকে ধন্যবাদ জানান। সশরীরে হাই কমিশনে এসে শোক জানানো এবং সেখানে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করার জন্য হাই কমিশনার বিশেষভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। আওয়ামী লীগ প্রতিনিধিদল রানি এলিজাবেথকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিছু স্মৃতিচারণের কথা হাই কমিশনারকে অবহিত করেন।

প্রতিনিধিদলের নেতা প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি গণমাধ্যমকে জানান, রানি এলিজাবেথ শুধু কমনওয়েলথের নেতা ছিলেন না, তিনি সারা বিশ্বের একজন অভিভাবক ছিলেন। তিনি বাংলাদেশকে ভালোবাসতেন বলেই এখানে তিনি দুইবার এসেছিলেন। বাংলাদেশের মানুষও তাঁকে ভালোবাসেন। বাংলাদেশ এবং যুক্তরাজ্যের বন্ধুত্ব চির অটুট থাকবে। বাংলাদেশ আওয়ামী লীগের সাথে যুক্তরাজ্যের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে।