• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

হোয়াসঅ্যাপকে সমস্যার কথা বলা যাবে, আসছে দুর্দান্ত ফিচার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২  

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ দুর্দান্ত একটি ফিচার নিয়ে কাজ করছে। ব্যবহারকারীদের থেকে নির্দিষ্ট প্রতিক্রিয়া জানার জন্য একটি ইন-অ্যাপ সার্ভে ফিচার আনছে তারা।
হোয়াটসঅ্যাপে প্রতিক্রিয়া জানানোর মতো তেমন কোনো ফিচার এতদিন ছিল না। রিপোর্ট করা বা কোনোরূপ সমস্যা সংক্রান্ত তথ্যের জন্য হোয়াটসঅ্যাপ হেল্প সেন্টারে যোগাযোগ করতে হতো ব্যবহারকারীদের। যা পদ্ধতির দিক থেকে বেশ জটিল ছিল। কিন্তু এই ফিচারের আওতায় হোয়াটসঅ্যাপেই একটি চ্যাটবটের মাধ্যমে এই সমস্যার কথা তুলে ধরতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

ডব্লিউএবেটাইফনো-এর রিপোর্ট অনুযায়ী, ব্যবহারকারীদের কাছে প্রতিক্রিয়া জানানোর জন্য একটি আমন্ত্রণ পাঠানো হবে। ব্যবহারকারীদের হোম পেজেই ভেসে উঠবে এই চ্যাটবট। এখানে হোয়াটসঅ্যাপ ফিচার, অন্যান্য পরিষেবা ইত্যাদি বিষয়ে নিজেদের প্রতিক্রিয়া জানানো যাবে। এ ছাড়া এই আমন্ত্রণ প্রত্যাখ্যান করারও সুযোগ থাকবে, কেউ যদি এই সার্ভে বা সমীক্ষায় অংশগ্রহণ করতে অনিচ্ছুক হোন তাহলে সে ডিক্লাইন অপশনে ক্লিক করতে পারেন।

এই চ্যাটবট প্রথমেই যে সবার অ্যাকাউন্টে আসবে তেমনটা নয়, প্রাথমিক পর্যায়ে নির্বাচিত কিছু ব্যবহারকারীদের কাছে এটি রোল আউট করা হবে।