• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

একইসঙ্গে একাধিক ডিভাইসে ফাইল শেয়ার করার সুবিধা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

অ্যাপলের এয়ারড্রপের মতোই ফাইল শেয়ারের সুবিধা পাওয়া যাবে অ্যানড্রয়েড স্মার্টফোনে। ব্যবহারকারী তার একাধিক ডিভাইসের মধ্যে সহজেই ফাইল আদান-প্রদান করতে পারবে।

এনগ্যাজেট তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেলফ-শেয়ার ফিচার চালুর মাধ্যমে ব্যবহারকারীর অ্যানড্রয়েড ডিভাইসগুলো স্বয়ংক্রিয়ভাবে ফাইল আদান-প্রদান করতে পারবে। এমনকি স্ক্রিন বন্ধ থাকলেও সম্ভব হবে।

কয়েক সপ্তাহের মধ্যেই সেলফ শেয়ার অপশন চালু হয়ে যাবে বলে জানা গেছে। তবে গুগলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

এছাড়াও অ্যানড্রয়েডে সাউন্ড নোটিফিকেশন নামে একটি ফিচার রয়েছে। যাদের শ্রবণশক্তি নেই বা সমস্যা রয়েছে তাদের জন্য গুগলের এ ফিচার। ফিচারটি চালু করার পর এটি ফায়ার অ্যালার্ম, দরজায় কড়া নাড়া, পানি পড়ার শব্দ শনাক্ত করতে পারে এবং সে বিষয়ে ব্যবহারকারীর ফোন বা ঘড়িতে ভিজুয়াল নোটিফিকেশন বা ভাইব্রেশন দেওয়ার মাধ্যমে সতর্ক করে।

ফিচারটির উন্নয়নে কাজ করছে প্রযুক্তি জায়ান্টটি। এতে ব্যবহারকারী লাইব্রেরিতে পছন্দের শব্দ যুক্ত করতে পারবে। বাসায় ব্যবহূত বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্র থেকে অডিও রেকর্ড করা যাবে এবং ফোন সেটি শোনার পর বা শনাক্তের পর ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠাতে পারবে।