• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

হঠাৎ সার্ভার ডাউন হোয়াটসঅ্যাপের

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  

হঠাৎই  সার্ভার ডাউন হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপের। মঙ্গলবার দুপুর ১টা থেকে এর সার্ভারে একাধিকবার চেষ্টা করেও কেউ ঢুকতে পারছেন না। তবে ঠিক কী কারণে এমন ঘটেছে, সে ব্যাপারে হোয়াসঅ্যাপ কর্তৃপক্ষ এখনো কিছু জানায়নি।
শুধু বাংলাদেশেই নয়, ভারত, ইতালি, তুরস্ক থেকেও এর সার্ভারে অনেকেই ঢুকতে পারছিলেন না অভিযোগ করেন। অধিকাংশ ক্ষেত্রেই মেসেজ যাচ্ছিল না বলে জানানো হয়। অনেকে আবার সার্ভার ডিসকানেকশন এবং অ্যাপে সমস্যার রিপোর্ট করতে পারছেন না বলেও জানান।

সংস্থার তরফে জানানো হয়েছে, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।
মেটার এক মুখপাত্র বলেন, আমরা এ ব্যাপারে অবগত যে কেউ কেউ মেসেজ পাঠাতে পারছেন না। যত দ্রুত সম্ভব আমরা পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি।
সম্প্রতি জানা গেছে, ২৪ অক্টোবর থেকে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ৪.১ এবং তার চেয়ে বেশি ভার্সানের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম যেসব স্মার্টফোনে থাকবে সেখানেই কাজ করবে বিশ্বের এই জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। শুধু অ্যান্ড্রয়েড ফোন নয়, আইফোনের জন্যেও জারি হয়েছে নতুন নিয়ম। যেসব আইফোনে এখনও আইওএস ১০ বা আইওস ১১ রয়েছে তারা আই হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন না। তবে সফটওয়্যার আপডেট করে নিলে সমাধান হবে সমস্যার।