• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

ডেস্কটপ থেকেও দেখা যাবে হোয়াটসঅ্যাপ ‘কল হিস্ট্রি’, থাকছে স্ক্রিন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

নতুন ফিচারের মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা আরও সুমধুর করতে সবসময় চেষ্টা করে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার ডেস্কটপ থেকেও ‘কল হিস্ট্রি’ ঘাঁটাঘাঁটি করার ফিচার নিয়ে আসছে।

ডব্লিউএবেটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এবার কল হিস্ট্রি ট্র্যাক করার বৈশিষ্ট্য যোগ করছে তার ডেস্কটপ অ্যাপের জন্য। অর্থাৎ, ঠিক যেভাবে আপনি ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন থেকে কল হিস্ট্রি চেক করতে পারেন, তেমনই এবার ডেস্কটপ থেকেও পারবেন। যা এতদিন দেখাই যেত না।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ এরই মধ্যে Windows 2.2246.4.0-এর জন্য বিটা আপডেট রিলিজ করেছে মাইক্রোসফট স্টোরে। এর মাধ্যমেই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ অ্যাপ থেকে কল হিস্ট্রি ম্যানেজ করতে পারবেন। এর অর্থ হল ফিচারটি আপাতত ডেস্কটপ বিটা ব্যবহারকারীদের দেওয়া হয়েছে।

একটি স্ক্রিনশটে দেখা গেছে, ডেস্কটপ থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ খুলবেন, তখন কলিংয়ের জন্য নতুন একটি ট্যাব খেয়াল করবেন। সেই নতুন ট্যাবেই হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ থেকে ব্যবহারকারীরা তাদের কল হিস্ট্রির সমগ্র লিস্ট দেখতে পাবেন। পাশাপাশি সেখানেই কলিং সম্পর্কিত সমস্ত তথ্য অ্যাক্সেস করতে পারবেন কল কার্ড খোলার পরে।

এদিকে হোয়াটসঅ্যাপ তার ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আরও একটি ফিচার নিয়ে আসছে, যার নাম স্ক্রিন লক। কী সুবিধা হবে এর মাধ্যমে? হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডেস্কটপ থেকে যখনই অ্যাপটি খুলবেন, প্রতি বারই তাদের পাসওয়ার্ড দিয়ে খুলতে হবে। এর ফলে আপনার ডেস্কটপ থেকে যাতে অন্য কেউ আপনার হোয়াটসঅ্যাপের অ্যাক্সেস না করতে পারেন, সেই বিষয়টি নিয়ে আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন।