• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

আজ মহাগুরুত্বপূর্ণ সেমিফাইনালে রিয়ালের মুখোমুখি ম্যানসিটি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৩  

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে এ যেন আরেক ফাইনাল। যেখানে হাইভোল্টেজ প্রথম সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রাত দুইটায় শুরু হবে মহারণ।
স্পেনের চ্যাম্পিয়নদের বিপক্ষে গত আসরের শেষ চার থেকে বিদায়ের প্রতিশোধ নিতে মরিয়া হয়ে থাকবে দুরন্ত ফর্মে থাকা ইংলিশ চ্যাম্পিয়নরা। আত্মবিশ্বাসী লস ব্লাঙ্কোসরাও। উড়তে থাকা আর্লিং হালান্ডকে ঘরের মাঠে রুখে দিতে চায় স্বাগতিকরা।

ফর্মের বিচারে কিছুটা এগিয়ে থেকেই সান্তিয়াগো বার্নাব্যুতে নামবে পেপ গার্দিওলার দল। একমাত্র অপরাজিত দল হিসেবে আসরের শেষ চারে ম্যানসিটি। যারা শেষ আটে বিধ্বস্ত করে এসেছে বায়ার্নের মতো জায়ান্টকে।

লিগে যেমন তেমন হলেও ইউসিএলে রাজার মতোই ছুটছে রিয়াল। নকআউটে দুই ইংলিশ প্রতিপক্ষ লিভারপুল ও চেলসিকে উড়িয়ে দিয়েছে আনচেলত্তির দল। এ ম্যাচেও একই লক্ষ্য থাকবে গ্যালাকটিকোদের।

বিগ ম্যাচের আগে আলোচনায় একজন, আর্লিং হালান্ড। চলতি টুর্নামেন্টে ম্যানসিটির ২৬ গোলের ১২টি করেছেন এই নরওয়েজিয়ান তারকা। ছুটছেন এক আসরে রোনালদোর সর্বোচ্চ ১৭ গোল রেকর্ডের পেছনে।

ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা বলেন, ইউরোপ সেরা হতে হলে আপনাকে ইউরোপের সেরা দলকেই হারাতে হবে। আর কোনো সন্দেহ নেই রিয়ালই সেরা। তবে আমাদের একজন আর্লিং হালান্ড আছে, অবশ্যই আমরা তার ফায়দা নেব। তার জন্যই খেলব আমরা।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, হালান্ড নিঃসন্দেহে ভয়ঙ্কর ফুটবলার। সে তার গোল করার কোয়ালিটি প্রমাণ করেছে। তবে শুধু ওকে নিয়ে পড়ে থাকলে হবে না। পুরো ম্যানসিটিকে কিভাবে আটকানো যায় সেটাই আমাদের পরিকল্পনা।

রিয়ালের মাঠে প্রতিশোধ নিতে মরিয়া ম্যানসিটি। গেলোবার এই মাঠ থেকে লস ব্লাঙ্কো মিরাকেলের শিকার হয়ে ফিরতে হয়েছিল ইংলিশ জায়ান্টদের। থামতে হয়েছিল সেমিফাইনালেই। এবার সে ভুল করতে চায় না অতিথিরা।

ম্যানসিটি ক্ষুধার্থ ভালোই জানা রিয়ালের। তবে আত্মবিশ্বাসের কমতি নেই রেকর্ড ১৪বারের চ্যাম্পিয়নদের। কোপা দেলরের শিরোপা জয়ের সুখস্মৃতি নিয়েই নামবে লস ব্লাঙ্কোস।

ম্যানসিটি ফুটবলার রদ্রি বলেন, ফুটবল আপনাকে প্রতিশোধ নেয়ার সুযোগ দেবে। আর আমরা দারুণ সময় কাটাচ্ছি। কোনো কিছুকে ভয় পাই না। আমরা শতভাগ বিশ্বাস করি আমরা ফাইনাল খেলব।

রিয়াল মাদ্রিদ ফুটবলার টনি ক্রুস বলেন, কয়েক বছরই প্রতিশোধের কথা শুনে আসছি। গত বছরও কেউ ভাবেননি আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিতব, কিন্তু আমরা তা করে দেখিয়েছি। জয়ের জন্য আমরা সর্বোচ্চ অনুপ্রাণিত। লড়াইটা মন্দ হবে না।

ইনজুরি কাটিয়ে রিয়াল একাদশে ফিরতে প্রস্তুত লুকা মদরিচ। ইনজুরিতে ছিটকে গেছেন দানি সেবায়োস। অনিশ্চিত ফারলান মেন্ডি। আর কার্ড জটিলতায় প্রথম লেগ মিস করবেন ডিফেন্ডার এদের মিলিতাও। সাইডলাইনে ম্যানসিটির নাথান আকে।