• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

করোনা প্র‌তি‌রো‌ধে শরীয়তপুরের বাজা‌রে জনসচেতনতামূলক ব্যানার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ মে ২০২০  

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ শরীয়তপুরের ভেদরগঞ্জ উপ‌জেলা ও স‌খিপুর থানাসহ জেলার প্র‌তি‌টি বাজারে বাজা‌রে করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে জনসচেতনতামূলক লিফলেট ও ব্যানার টানা‌চ্ছে জেলা পুলিশ। পু‌লি‌শের স‌ঙ্গে যুক্ত হ‌য়ে‌ছেন বাজার ক‌মি‌টি।

আজ সকাল থে‌কে কাপড়ের দোকান, মু‌দি দোকান, কস‌মে‌টি‌ক্সের দোকানসহ প্রতিটি দোকানের সামনে করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে জনসচেতনতামূলক লিফলেট ও ব্যানার টানানো হ‌চ্ছে।

লিফলেট ও ব্যানারে লেখা হ‌য়ে‌ছে- সকাল ১০টা থে‌কে বি‌কেল ৪টা পর্যন্ত সকল ব্যবসা প্র‌তিষ্ঠান খোলা থাক‌বে। স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে চলতে হ‌বে, মৃত্যুর ঝুঁকি থে‌কে দু‌রে থাকতে হ‌বে। সকল ক্রেতা ও বি‌ক্রেতার মাস্ক-হ্যান্ড গ্লাবস ব্যবহার কর‌তে হ‌বে। সক‌লেই সামা‌জিক ও শারীরিক ৩ ফিট দূরুত্ব বজায় রাখতে হ‌বে। অপ্র‌য়োজ‌নে কেই বাজা‌রে আস‌া যা‌বেন না। এসব আইন অমান্যকারী‌দের বিরু‌দ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হ‌বে।

স‌খিপুর থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. এনামুল হক ব‌লেন, পুলিশ সুপার স্যা‌রের নি‌র্দে‌শে স‌খিপুর বাজারগু‌লো‌তে ভাইরাস সংক্রমণের বিষয়ে জনসচেতনতামূলক লিফলেট ও ব্যানার টানা‌নো হ‌চ্ছে। যারা লিফলেট ও ব্যানারের নি‌র্দেশনা না মান‌বে তা‌দের আইনের আওতায় আনা হ‌বে।

শরীয়তপুর জেলা চেম্বার অব কমার্স সহসভাপতি ও পালং বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম ব্যাপারী বলেন, সরকারি সিদ্ধান্তে খুলে দেয়া হ‌য়ে‌ছে জেলার বাজা‌রের দোকানপাট । সামাজিক দূরত্ব বজায় রাখতে আমরা, পুলিশ প্রশাসন ও পৌরসভার মেয়র একসঙ্গে কাজ কর‌ছি।

শরীয়তপুরের পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান বলেন, সাত থানা ও পুলিশ লাইনসহ জেলায় পুলিশ সদস্য রয়েছে এক হাজার ৮২ জন। সবাই ক‌রোনা প্র‌তি‌রো‌ধে কাজ করছি। বাজার ও মূল সড়কগুলোতে পুলিশ টহল দিচ্ছে। অন্যান্য উপজেলা থেকে কেউ যেন শহরে আসতে না পারে সেটি নিশ্চিত করছি। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের সিদ্ধান্ত ঠিক রেখে এবং মানুষ যাতে আক্রান্ত না হয় সেভাবে, সে মোতাবেক কাজ করে যাচ্ছি। তবুও সামাজিক দূরত্ব মানছে না অনে‌কে। তাই জেলা প্র‌তি‌টি বাজা‌রে জনসচেতনতামূলক লিফলেট ও ব্যানার টানা‌নো হ‌চ্ছে।