• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

দেশের নারী সমাজের উন্নয়নে কাজ করছে সরকার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে প্রাণে বিশ্বাস করেন দেশের জনসংখ্যার অর্ধেক নারী সমাজকে পিছনে রেখে দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়। আর একটি সুস্থ্য জাতি গঠনের জন্য সুস্থ্য মা দরকার। তাই তো জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে নতুন নতুন প্রকল্প গ্রহন করে যাচ্ছেন। জেলা প্রশাসক (৩ সেপ্টেম্বর) বুধবার দুপুরে জেলার সদর উপজেলার সুবচনী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ছাত্রীদের মাঝে সরকারি ভাবে মহিলা বিষয়ক অধিদপ্তরের স্যানিটারী টাওয়েল বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন নারীরা স্বাস্থ্য সচেতন হলেই আমরা সুস্থ্য প্রজন্ম পাবো।
 

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে কিশোরী স্বাস্থ্য সুরক্ষা ও  নারীর  অর্থনৈতিক সুযোগ সৃষ্টির লক্ষে স্যানিটারী টাওয়েল প্রস্তুত ও বিতরণ কর্মসূচীর আওতায় আজ সুবচনী উচ্চ বিদ্যালয়ের ২ শ কিশোরী শিক্ষাথীকে বিনামূল্যে স্যানিটারী টাওয়েল দেয়া হয়।
 

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ঢালী। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যার বীরমুক্তি যোদ্ধা মোঃ জহির উদ্দিন তালুকদার, আওয়ামীলীগ নেতা ও সমাজ সেবক মোঃ সিরাজুল ইসলাম ঢালী। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক খাদিজাতুস আসমা। সভায় জানানো হয় এ প্রকল্পের আওতায় জেলার ২ উপজেলা ৪টি বিদ্যালয়ে ২শ ছাত্রীকে প্রতি মাসে ১ বছর পর্যন্ত বিনামূল্যে স্যানিটারী টাওয়েল দেয়া হবে।
 

এ সময় জেলা প্রশাসক বলেন, আমাদের বিদ্যালয়ের পাঠ্য সূচীতেই স্বাস্থ্য সুরক্ষা ও প্রজণন স্বাস্থ্য বিষয় রয়েছে। দুঃখ জনক হলেও সত্যি যে অনেক বিদ্যালয়েই এ চ্যাপটারটি পড়ানো হয়না। মনে রাখবে স্বাস্থ্য হচ্ছে সকল সুখের মূল, আর জ্ঞান হচ্ছে শক্তি। আমাদের শিক্ষার্থীদের আগামী দিনের জন্য দক্ষতা ও জ্ঞান শক্তিতে পুর্ন করে গড়ে তুলতে হবে। তাহলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ সফল হবে। আমরা এগিয়ে যাবো ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ স্বপ্নের বাংলাদেশ নির্মানের পথে।