• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

নগরবাসীকে ডেঙ্গুমুক্ত রাখতে সক্ষম হয়েছি : তাপস

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

গত বছরের মতো এবারও এডিস মশা নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ১০টায় ডিএসসিসির ২৬ নম্বর ওয়ার্ডের পলাশীতে অন্তর্বর্তীকালীন বর্জ্যব্যবস্থাপনা কেন্দ্র (এসটিএস) উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, সাধারণত এই মৌসুমে ডেঙ্গু মশার উপদ্রব বাড়ে। তাই আমরা মশকনিধনে বছরব্যাপী নানা কার্যক্রম হাতে নিয়েছি। এতে এখন পর্যন্ত নগরবাসীকে ডেঙ্গুমুক্ত রাখতে সক্ষম হয়েছি। বছরের বাকি দিনগুলোতে মশা নিয়ন্ত্রণে রাখতে পারব, ইনশাআল্লাহ।

তিনি বলেন, রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরার প্রত্যন্ত এলাকায় সঠিক পরিকল্পনার মাধ্যমে বৃহত্তর নগরায়ন করতে চেষ্টা করছি। নতুন ১৮টি ওয়ার্ড আধুনিকায়নে কাজ করছি। তার সঙ্গে সঙ্গে এই নিচু এলাকাগুলোতে মশকনিধন কার্যক্রম জোর দিয়েছি।

নগরের জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসি নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে মেয়র বলেন, গত ২ জানুয়ারি নগরের খালগুলো ডিএসসিসিকে হস্তান্তর করেছে ওয়াসা। এখন এসব খাল থেকে পলি, বর্জ্য অপসারণ করা হচ্ছে। যাত্রাবাড়ীর শনির আখড়া, কাজলা এলাকায় এই কাজ চলমান রয়েছে। আশাকরি এবার আর জলাবদ্ধতা হবে না।

বর্জ্যব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজানো হয়েছে জানিয়ে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আগে যত্রতত্র বর্জ্য ছড়িয়ে থাকত। রাস্তার বর্জ্য গড়িয়ে নালায়-ডোবায় যেত। এখন এই বর্জ্যব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজিয়েছি। ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডে এসটিএস নির্মাণের উদ্যোগ নিয়েছি। চলতি বছরের মধ্যেই এই কার্যক্রম শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, ডিএসসিসির ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।