• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

শরীয়তপুর প্রতি‌নি‌ধিঃ পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আস‌নের সংসদ সদস‌্য একেএম এনামুল হক শামীম ব‌লে‌ছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। জয় বাংলার শ্লোগান দিয়ে বঙ্গবন্ধু যদি বাংলাদেশ স্বাধীন না করতেন তাহলে আমরা এই সোনার বাংলা পেতাম না এবং বাঙালী ছেলে মেয়েরা আজ এমপি-মন্ত্রী-ডিসি-এসপি কিছুই হতো না। তাই বঙ্গবন্ধু বিহীন যেমন বাংলাদেশ চিন্তা করা যায় না। তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিহীন বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। তাই বঙ্গবন্ধুর এই বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। আর কারও হাতে নিরাপদ না। তি‌নি ব‌লেন, জ্বালাও পোড়াও আর আগুন সন্ত্রাস করে কখনো রাজনীতি করা যায় না। রাজনীতি করতে হলে দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হয়। ঐ পাকিস্তানিদের পেতাত্মা বিএনপিরা পারে শুধু উন্নয়ন কাজে বাধা দিতে। এ ছাড়া তাদের আর কোন কাজ নেই।
 
শুক্রবার (১৭ অ‌ক্টোবর) বিকালে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপ‌জেলার সখিপুর থানার দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের মাল বাজার থেকে বালার বাজার সড়কে ৮ কোটি ৩২ লক্ষ টাকা ব্যয়ে ৮১ মিটার লম্বা মাল বাজার জয় বাংলা ব্রীজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামীম। পরে তি‌নি দক্ষিণ তারাবুনিয়া মাল বাজার মাঠে জয় বাংলা ব্রীজ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন।
 
দীর্ঘ ৫০ বছরেরও বেশী সময় থেকে অনুন্নত অবহেলিত এই এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে এই সেতু। এই ব্রীজটি না থাকায় এসব এলাকার মানুষকে অনেক কষ্ট করে নৌকা দিয়ে পাড়াপাড় হ‌তো। ব্রীজটি হয়ে গেলে অতি সহজে অল্প সময়ে কৃষিপণ্যসহ লোকজন ও যানবাহন চলা ফেরা করতে পারবে। ব্রীজটি হওয়ায় খুশি এসব এলাকার মানুষ।
 
দক্ষিণ তারাবুনিয়া ইউপি চেয়ারম্যান শাহ্জালাল মালের সভাপতিত্বে এ সময় উপ‌স্থিত ছি‌লেন জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার এস.এম. আশ্রাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরায়েজী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান সিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল-নাসীফ, সহকারী কমিশনার (ভূমি) সংকর চন্দ্র বৈদ্য, জেলা পরিষদের সদস্য কাইউম পাইক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মো. জহিরুল ইসলাম সিকদার, সখিপুর থানা আওয়ামী লীগ নেতা ও শিল্পপতি ফরিদ আহমেদসহ অনান্য বিশেষ ব্যক্তিবর্গ।