• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ইউরোপের ৩ দেশ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

বাংলাদেশের মানুষের ক্রয়ক্ষমতা দিন দিন বাড়ছে। ফলে বিশাল বাজার সম্ভাবনার বিষয়টি মাথায় রেখে খাদ্য ও কৃষি খাত বিনিয়োগে সুইডেনের ব্যবসায়ীদের আগ্রহী করে তুলেছে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত সুইস রাষ্ট্রদূত আলেক্সান্দ্রা বার্গ ভন লিন্ডে। মঙ্গলবার (৩ নভেম্বর) আগারগাঁওয়ে বিডা কার্যালয়ে নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন সুইডিশ রাষ্ট্রদূত।

এ সময় বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার-ভেন্ডসেন বলেন, নরওয়ে সবসময়ই বাংলাদেশের উন্নয়নের সহযোগী হিসেবে কাজ করে আসছে, বিশেষ করে টেলিযোগাযোগ ক্ষেত্রে নরওয়ের বিশাল বিনিয়োগ রয়েছে, যা বাংলাদেশের উন্নয়নে অন্যতম অংশীদার, এ সময়ে তিনি বাংলাদেশে লাভজনক বিনিয়োগের কথা উল্লেখ করে বলেন, বর্তমানে নরওয়ে বাংলাদেশে গ্রিন টেকনোলজি, সোলার এনার্জি, পাট ও পাটজাত দ্রব্যে বিপুল বিনিয়োগে আগ্রহী।

এ সময় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন ডেনিশ রাষ্ট্রদূত উইনি এসট্রুপ পেটারসেন। আলোচনাকালে মো. সিরাজুল ইসলাম বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধির কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ কে বিনিয়োগবান্ধব দেশ হিসেবে গড়ে তোলা হচ্ছে, আমরা এক ছাদের নিচে সব বিনিয়োগ সেবা দেওয়ার পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছি, বর্তমানে আমরা ওএসএসের মাধ্যমে ২১টি সেবা দিয়ে আসছি, এ বছরের শেষ নাগাদ আরও ২৫টি সেবা এবং আগামী বছরের মধ্য ৩৫টি সংস্থার মাধ্যমে ১৫৪টি সেবা দেওয়ার পরিকল্পনা বিডার রয়েছে।

যার ফলে ঘরে বসেই যেন বিনিয়োগকারী সব ধরনের সেবা পেতে পারেন। এ ছাড়া পদ্মা সেতু ও গভীর সমুদ্রবন্দরসহ অবকাঠামো উন্নয়নে নেয়া বড় প্রকল্প আগামী বছরগুলো বাস্তবায়িত হবে এর ফলে আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি আরও বৃদ্ধি পাবে বলে আশা করেন বিডার নির্বাহী চেয়ারম্যান। এ সময় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মণ্ডল, মহাসিনা ইয়াসমিন ও অভিজিত চৌধুরী উপস্থিত ছিলেন।