• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভিজিএফের চালসহ বিএনপি সমর্থিত ইউপি চেয়ারম্যান আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২০  

 


শরীয়তপুরে জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের ৩৫ বস্তা চালসহ বিএনপি সমর্থিত ইউপি চেয়ারম্যান সামসুদ্দোহা রতন (৫২) ও একই ইউনিয়নের সচিব জাহাঙ্গীর আলমকে (৩৫) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৭ মে) বিকেলে জেলার ভেদরগঞ্জ উপজেলার আরশিনগর ইউনিয়ন পরিষদ থেকে তাদের আটক করা হয়। স‌খিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ওই ইউনিয়ন পরিষদ থেকে জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের ৩৫ বস্তা চাল উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

জানা যায়, ওই ইউপি চেয়ারম্যান ও সচিব জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল বিতরণে অনিয়ম করে ওজনে কম দেয়। পরে অভিযোগ পেয়ে এনএসআই-এর ফিল্ড অফিসার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল সরেজমিনে তদন্তে গিয়ে বিষয়টির সত্যতা পায়। একই সঙ্গে তারা ৩৫ বস্তা বিজিএফের চাল উদ্ধার করে।

এরপর ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলে তিনি ঘটনাস্থলে পৌঁছে ওই চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের সচিবকে আটকের নির্দেশ দেন।

পরে পুলিশ তাদের আটক করেন। ‌স‌খিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক ব‌লেন, সংবাদ পেয়ে তা‌কে চালসহ আটক করে থানায় নি‌য়ে আসা হ‌য়ে‌ছে। এ ঘটনায় সখিপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীভ বলেন, বৃহস্পতিবার আরশিনগর ইউনিয়নের ৫৮৪ জন জেলে ৪০ কেজি করে চাল পাওয়ার কথা। কিন্তু জেলেদের চাল কম দিয়ে ৩৫ বস্তা (১০৫০ কেজি) আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান ও সচিব। বিষয়টি জানতে পেরে ইউনিয়ন পরিষদ থেকে ৩৫ বস্তা চাল উদ্ধার করা হয় এবং ইউপি চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়।

এছাড়া বৃহস্পতিবার (৭ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে চাল বিতরণে অনিয়মের অভিযোগে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম নাসির উদ্দিন স্বপন ও ৩নং ওয়ার্ডের সদস্য মো. মোফাজ্জেল ব্যাপারী এবং ৯নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।