• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

মুজিব শতবর্ষে ভেদরগঞ্জে আশ্রয়ন হলো ৩৬০ পরিবারের

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু বিহীন অন্ধকারাচ্ছন্ন বাংলাদেশে আলোকবর্তিকা হাতে ১৯৮১ সালে বাংলাদেশের দিশারী হয়ে আসেন বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আমাদের স্বপ্ন দেখান ও স্বপ্ন বাস্তবাযনের পথে পরিচালিত করে কাঙ্খিত গন্তব্যে পৌছতে সহায়তা করেন। তার অংশ হিসেবে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন মাত্র ৩ মাসে নিরলস পরিশ্রমে খাস জমি উদ্ধার করে  ৩৬০ টি পরিবারের জন্য ঘর নির্মান করে দিয়েছে। আজ আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক চাবী ও দলিল হস্তান্তর করা হচ্ছে।

তিনি আজ ২৩ জানুয়ারী শনিবার শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে আয়োজিত ঘর বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন। ভেদরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ছাড়াও বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জান,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ূন কবির মোল্লা, মুক্তিযুদ্ধের যুদ্ধকালিন কমান্ডার আবদুল মান্নান রাড়ী, নড়িয়া উপজেলার আওয়ামী লীগ সভাপতি ফজলুল হক মালসহ সরকারী বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকগন।

মন্ত্রী বলেন, সারাদেশের সাথে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় শরীয়তপুরে ৬৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবে। এর মধ্যে আজ ভেদরগঞ্জে ৩৬০টি ঘরের ২০২ ঘরের চাবী ও দলিল হস্তান্তর করা হচ্ছে।  আর বাকি ৫৮ টি ঘর  আগামী ৩০ জানুয়ারির মধ্যে দেয়া হবে।

বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এসব ঘর দেয়া হচ্ছে। মুজিব বর্ষে অঙ্গিকার বাস্তবায়ন হচ্ছে। আপনার সেই ঘরে বসে নামাজ পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবে। তিনি ভাল থাকলে বাংলাদেশ ভাল থকবে।