• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

যেকোন দুর্যোগেই শেখ হাসিনা আপনাদের পাশে আছেন- উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ জুলাই ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানি সম্পদ উপমন্ত্রী,আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোন দূর্যোগে আপনাদের পাশে আছেন। তারই নির্দেশে দেশের দূর্যোগ মুহুর্তেও তার কর্মী হিসেবে আমরা আপনাদের পাশে রয়েছি। অপর দিকে  আওয়ামী লীগ ও সরকারের সমালোচনাই বিএনপির এখন একমাত্র কাজ। অথচ জনগণের পাশে তাদের পাওয়া যায় না। শুধু বন্যা বা করোনা সংকট নয়, কোন দুর্যোগেই বিএনপি মানুষের পাশে থাকে না। ক্ষমতায় থাকলে লুটপাত-দূর্নীতি আর বিরোধী দলে থাকলে আগুন সন্ত্রাস করে। আর মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত মানুষের কল্যাণে কাজ করছেন। মানুষের কল্যানই আওয়ামীলীগের রাজনীতি। এজন্যই বাংলাদেশের মানুষ অতীতের মতোই ভব্যিষতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল  রয়েছে ভবিষ্যতে ও থাকবেন।

তিনি সোমবার ২০ জুলাই শরীয়তপুরের জাজিরা- নড়িয়া বন্যা দূর্গত এলাকা, পদ্মার ডানতীর রক্ষা বাধ পরির্দশন ও বন্যা দূর্গতদের মাঝে  ত্রান বিতরণ কালে এ কথা বলেন। এর পূর্বে তিনি পদ্মার ভাঙ্গল কবলিত এলাকার তীর রক্ষা বাধের  এলাকা পরির্দশর ও পরে  নড়িয়া  পৌরসভা বন্যা কবলিত ২৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিরণ করেন।

এনামুল হক শামীম বলেন, করোনা দূর্যোগের মধ্যে প্রধানমন্ত্রী নির্দেশে সরকারের মন্ত্রীরা এবং দলীয় নেতাকর্মীরা সবোর্চ্চ ঝুকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। কিন্তু বিএনপি বন্যাসহ কোন দুযোর্গে মানুষের পাশে থাকেনি। নেতিবাচক রাজনীতির কারণে তারা একদিন ইতিহাসের থেকে হারিয়ে যাবে। উপমন্ত্রী বলেন, আমাদের নেত্রী  শেখ হাসিনা মানবতার জননী  তার আমলে কেউ না খেয়ে থাকেননি। বাংলাদেশের একটি মানুষ না খেয়ে থাকুক, তিনি সেটা চান না। করোনা দুযোর্গে বাংলাদেশেও কোথাও একটি মানুষ না খেয়ে থাকার খবর মেলেনি।

বন্যা পরিস্থিতিতে সরকারের অবস্থান তুলে ধরে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রনে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সার্বক্ষনিক সকল বিষয় খোঁজখবর নিচ্ছেন। আমরা বন্যা পরিস্থিতি নজরদারি করছি। মন্ত্রণালয় এবং পানি উন্নয়ন বোর্ডের সার্বক্ষনিক মনিটরিং সেল চালু করা হয়েছে। কোথাও বন্যা হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ যাতে কমিয়ে আনা যায়, সে বিষয়ে সকলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

এ সময় নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন,নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম চুন্নু, ফজলুল হক মালৎসহ স্থানীয় নেতাকর্মী ও প্রশাসন উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।