• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে ৬৯৯ পরিবার পাচ্ছে পাকা ঘর

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় শরীয়তপুরে ৬৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নির্মিত স্থায়ী বাসভবন। এ উপলক্ষে জেলাসহ ৬টি উপজেলায় আলাদা আলাদা সংবাদ সম্মেলন করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীনদের ঘরের চাবি হস্তান্তর করা হবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেল ৩টার দিকে শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবেদা আফসারী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন প্রমূখ।

জাজিরা উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন শিকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ নজরুল ইসলাম। সদর উপজেলা পরিষদ সভাকক্ষে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই, নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে ছিলেন, ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল-নাসীফ, গোসাইরহাট উপজেলা পরিষদ সভাকক্ষে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন, ডামুড্যা উপজেলা পরিষদ সভাকক্ষে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুর্তুজা আল মুঈদ প্রমূখ।

জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের আফাজদ্দিন মুন্সীর কান্দি গ্রামের মো. হানিফ মাতুব্বর (৬৮) বলেন, আমার একটি পা নেই। ঘর ও জমি নেই। তিন মেয়ে এক ছেল ও স্ত্রী নিয়ে অন্যের বাড়িতে দিন-রাত কষ্টে থাকতে হতো। আমাদের বাড়ি করার মতো টাকা ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে বাড়ি দেবেন কল্পনা করিনি। জমিসহ বাড়ি পাচ্ছি। খুব আনন্দ লাগছে। আল্লাহ তাকে দীর্ঘ হায়াত দান করুক ।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, জাজিরা উপজেলায় ৫৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর। প্রতিটি ঘরে এক লাখ ৭১ টাকা ব্যয় ধরা হয়েছে।

জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় শরীয়তপুরে ৬৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবে। এর মধ্যে আগামী ২৩ জানুয়ারি ৫০০ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে। আর বাকি ১৯৯ পরিবারকে আগামী ৩০ জানুয়ারির মধ্যে দেয়া হবে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসক কার্যালয়সহ প্রতিটি উপজেলায় সংবাদ সম্মেলন করা হয়েছে । বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এসব ঘর দেয়া হচ্ছে। বাংলাদেশে আর কেউ গৃহহীন থাকবে না।