• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেছেন এম‌পি ইকবাল হোসেন অপু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেছেন এম‌পি ইকবাল হোসেন অপু        


''ধর্ম যার যার, উৎসব সবার'' এই প্রতিপাদ্য কে সামনে রেখে শারদীয় দূর্গা উৎসব-২০১৯ উপলক্ষে পালং-জাজিরার সকল হিন্দু সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় সভা করেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লী‌গের কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু। শনিবার (৫ অক্টোবর) দুপু‌রে শরীয়তপুর সদরের চৌরঙ্গীতে  অবস্থিত সংসদ সদস্যর ব্যক্তিগত কার্যালয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি বাবু মুকুল চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাবু মানিক ব্যানার্জী'র সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, শরীয়তপুর জেলা কেন্দ্রীয় মন্দিরের সভাপতি বিমল কৃষ্ণ অধিকারী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার আহবায়ক শংকর প্রসাদ চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখার সাবেক সভাপতি সুশীল দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি মন্মথ কুমার দাসসহ শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলার সকল দূর্গা পূজা মন্দির কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক । 
শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, আমাদের মাঝে কোন ভাগ নাই। এই হিন্দু মুসলমান বিভাজনটা আমরা নিজেরা তৈরি করি। মানব জাতির শুরুটা এক জায়গা থেকেই হয়েছে। আমরা একে অপরের আত্মীয়। আমাদের মাঝে যেই বিভাজন তা আমরা আমাদের স্বার্থের জন্যই হয়েছে। আমাদের সকলের রক্তই লাল তাহলে কিসের বিভাজন। সনাতন ধর্মের সৃষ্টি বহু বছর আগে যা আদি ধর্ম। মা দূর্গা যুগে যুগে এসেছে অসুরদের দমন করার জন্য, মানব জাতির শান্তি প্রতিষ্ঠার জন্য। আমার কাছে হিন্দু মুসলমান বলতে কোন বিভাজন নেই আমার কাছে সবাই মানুষ। কবির ভাষায় একটা কথা আছে সবার উপরে মানুষ সত্য তার উপরে নাই। আপনাদের ভালবাসায় আমি ধন্য।  আপনাদের ভালবাসার ঋণ আমি কোনদিন শোধ করতে পারবো না। আমি সদা সর্বদা আপনাদের পাশে আছি। আপনারা আমাকে কখনো এমপি মনে করবেন না কারন আমি আপনাদের ভাই আপনাদের সন্তান। আমার বাবা ছিলেন একজন অসাম্প্রদায়িক মানুষ যার কারনে আমি জন্ম সূত্রেই আমি অসাম্প্রদায়িক মানুষ। এ দেশ কিন্তু একলা কেউ স্বাধীন করে নি। বঙ্গবন্ধু নেতৃত্বে এ দেশের হিন্দু মুসলমান বৌদ্ধ সহ সকল ধর্মের মানুষ মিলে এ দেশ স্বাধীন করেছে। যার কারনে এ দেশে একজন মুসলমানের যতটা অধিকার হিন্দুদের ও ঠিক ততটাই অধিকার। আপনাদের জন্য আমার দরজা সব সময় খোলা। আমি জীবিত থাকা অবস্থায় এ শহরের কোন হিন্দুর উপর কেউ আঘাত করতে পারবে না। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন সৎ থাকতে পারি, আপনাদের পাশে থাকতে পারি।                                  

এ সময় সংসদ সদস্য তার ব্যাক্তিগত তহবিল হতে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সদর ও জাজিরা ৩৩টি পূজা কমিটিকে আর্থিক সহায়তা প্রদান করেন।