• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী

কিশোরীকে হত্যার দায়ে এক কিশোরের যাবজ্জীবন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ জুন ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় এক কিশোরীকে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।রোববার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ আদেশ দেন।

একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়।

সাজাপ্রাপ্ত আসামী মিজানুর রহমান মিজান বাঘা (২৩) গোসাইরহাট উপজেলার পূর্ব লাকাচুয়া এলাকার আ: রব বাঘার ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, গোসাইরহাট উপজেলার পশ্চিম লাকাচুয়া এলাকার মানিক সরদার জয়েন উদ্দিনের ভায়রার সঙ্গে মিজানুর রহমান মিজান বাঘার দীর্ঘদিনের পারিবারিক দন্দ্ব ছিল। তারই প্রেক্ষিতে
গত ২০১৬ সালে ৪ আগস্ট সকালে মানিক সরদারের মেয়ে সাহিদা আক্তার নিপাকে (১২) কেক কিনে দেবে এবং শশুরবাড়ি বেড়াতে নিয়ে যাবে বলে বাড়ি থেকে নিয়ে যায় মিজানুর রহমান। নিপাকে প্রতিবেশী ওহাব আলী সরদারের বাড়ির পাশের কাঁচা সড়কে নিয়ে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে খালের পাশে ফেলে রেখে যায় পাষণ্ড মিজানুর রহমান। পরে পরিবার ও স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ গিয়ে নিপার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুরের সদর হাসপাতালে পাঠায়। ওই দিন নিপার বাবা মানিক সরদার বাদী হয়ে মিজানুর রহমানের বিরুদ্ধে গোসাইরহাট থানায় একটি হত্যা মামলা করেন।  পুলিশ মামলার তদন্ত শেষে অভিযুক্ত মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।
১৪ জনের শাক্ষগ্রহণ শেষে আজ আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ আলম বলেন, এই রায়ে আমরা সংক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি উচ্চ আদালতে ন্যায় বিচার পাব।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট মির্জা হজরত আলী বলেন, ওই কিশোরীকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছিল এমন ঘটনায় ওই রায় দেয় বিচারক। এ রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।